দু’পক্ষের নেতৃত্বদানকারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শৈলেন দাশ ও ছাত্রলীগ নেতা রতœদীপ আটক

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের মুক্তাহার গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে উভয় পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় আহত ১৫ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। সংঘর্ষের খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দু’পক্ষের নেতৃত্বদানকারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শৈলেন চন্দ্র দাশ ও ছাত্রলীগ নেতা শিক্ষানবীশ আইনজীবী রতœদীপ দাশ রাজুকে আটক করেছে।
আহত ও পুলিশ সুত্রে জানা যায়, মুক্তাহার গ্রামের রতœদীপ দাশ রাজু ও শৈলেন চন্দ্র দাশের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। এনিয়ে একাধিকবার উভয়পক্ষের লোকজনের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে। এরই জের ধরে বৃহস্পতিবার সকালে উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে উভয় পক্ষের অর্ধশতাধিক লোক আহত হন। আহতরা হলেন নিশী দাশ (৬৫), অনুময় দাশ (৩০), অনন্ত দাশ (৩২), বিধান দাশ (৫২), জুয়েল দাশ (২৫), কৃপাসিন্ধু দাশ (৪৫), আশীষ দাশ (২৩), অসীম চন্দ্র (৩৪), ফুলবাসী দাশ (৫৫), রামু দাশ (২৮), উৎফল দাশ (৫০), রতিন্দ্র দাশ (২৮), মল্লিকা দাশ (৩০), সবিনয় দাশ (৩৫), কুলন্ড দাশ (৭০), অনিক দাশ (১৬), মধু দাশ (৪৫), দিনবন্ধু দাশ (৩৯), অপু দাশ (৩৫), সুমন দাশ (২৮). নারায়ন দাশ (৩২), বিটু দাশ (২৮)। আহত নিশী দাশ, অনুময় দাশ, অনন্ত দাশ, বিধান দাশ, জুয়েল দাশ, কৃপাসিন্ধু দাশ, সুধিন দাশ, আশীষ দাশ, অসিম দাশ, অসীম চন্দ্র দাশ, রামু দাশ, উৎফল দাশ, সুমন দাশ, নারায়ন দাশ ও সুবিনয় দাশকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
নবীগঞ্জ থানার এসআই সামসুল ইসলাম জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি এবং দু’পক্ষের নেতৃত্বে থাকা দু’জনকে আটক করেছি। এ রিপোর্ট লেখা পর্যন্ত গ্রামে উভয় পক্ষে উত্তেজনা বিরাজ করছে।