জলমহাল দখল নিয়ে বিরোধ

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার পুকড়া ইউনিয়নের মুড়ারআব্দা গ্রামে জলমহাল দখল নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহত ১১ জনকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মুড়ারআব্দা গ্রামের গনেশ দাস এবং রনি দাসের মধ্যে একটি বিলের দখল নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে বৃহস্পতিবার দু’পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় আধাঘন্টাব্যাপী এ সংঘর্ষ চলে। এতে উল্লেখিত সংখ্যক লোক আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। সংঘর্ষে আহতদের মধ্যে কান্তি দাস (৩০), সমরেন্দ্র দাশ (৫৫), সজল দাস (৩৩), সোহেল দাশ (৫৫), মোহন দাস (৫০), বাজন দাস (৩০), অভনি দাস (৪৫), গনেশ দাস (৫০), সুশংকর দাস (৪০), কানাই দাস (৪৫) ও তপন দাসকে (৫০) হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে ভর্তির পর অবস্থার অবণতি হওয়ায় ৩ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
বানিয়াচং থানার ওসি তদন্ত প্রজিৎ কুমার দাস জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। এ ব্যাপারে এখনো কেউ কোন অভিযোগ দেয়নি।