পূজা মন্ডপগুলোতে হবিগঞ্জ পৌরসভার অনুদান বিতরণ

স্টাফ রিপোর্টার ॥ এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন- আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করে বলেই দেশে সব সম্প্রদায়ের মানুষ শান্তিপূর্ণভাবে ধর্মকর্ম পালন করতে পারে। ‘জননেত্রী শেখ হাসিনা’র হাতে থাকলে দেশ, পথ হারাবে না বাংলাদেশ’ এটা শুধু রাজনৈতিক শ্লোগান নয়, এটাই বাস্তবতা। আজকে শিক্ষার্থীরা বিনামূল্যে বই পায়, মানুষ ঘরে ঘরে বিদ্যুত পায়, হাতে হাতে মোবাইল, হবিগঞ্জে মেডিক্যাল কলেজ, কৃষি বিশ্ববিদ্যালয়, অনার্স-মাস্টার্স এসব সম্ভব হয়েছে আওয়ামী লীগ ক্ষমতায় থাকার কারণে। আওয়ামী লীগ সরকার নিষ্ঠা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ পরিচালনা করছে। আপনারা লক্ষ্য করেছেন মাননীয় প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো-টলারেন্স নীতি গ্রহণ করেছেন।
বুধবার সকালে হবিগঞ্জ পৌরসভার সভাকক্ষে পৌর এলাকার পূজামন্ডপগুলোতে হবিগঞ্জ পৌরসভার আর্থিক অনুদান বিতরণকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এমপি মোঃ আবু জাহির পূজা মন্ডপের নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, দুর্গাপূজা চলাকালীন সবাই যাতে ধর্মীয় ভাবগাম্ভীর্য বজায় রাখে সে ব্যাপারে সকলকে আন্তরিক ভূমিকা পালন করতে হবে। ডিজে বাজানো বন্ধ রাখা ও প্রতিমা বিসর্জনসহ অন্যান্য শৃঙ্খলা বজায় রেখে উৎসবকে সুন্দর ও সফল করে তোলার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মেয়র মিজানুর রহমান মিজান বলেন- পূজা উদযাপন সুন্দর করতে ইতোমধ্যে হবিগঞ্জ পৌরসভার পক্ষ হতে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আপনারা লক্ষ্য করেছেন হবিগঞ্জ শহরকে গ্রীণ এন্ড ক্লিন শহর হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য আমি পৌরসভার পক্ষ হতে দিনে রাতে পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু করেছি। আপনারা আমাদেরকে পরামর্শ দেবেন যাতে আপনাদের সহযোগিতায় হবিগঞ্জকে একটি মডেল পৌরসভা হিসেবে উপহার দিতে পারি। আমরা প্রতিটি পূজা মন্ডপের অনুদান ৫ হাজার হতে ১০ হাজার টাকায় উন্নীত করেছি। অনুষ্ঠান পরিচালনা করেন পৌর কাউন্সিলর গৌতম কুমার রায়। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর মোহাম্মদ জুনায়েদ মিয়া, শেখ নূর হোসেন, মোঃ আব্দুল আউয়াল মজনু, মোঃ আলমগীর, শেখ মোঃ উম্মেদ আলী শামীম, পিয়ারা বেগম, খালেদা জুয়েল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট নলীনি কান্ত রায় নীরু, সাধারণ সম্পাদক শংখ শুভ্র রায়সহ নেতৃবৃন্দ। সভা শেষে প্রধান অতিথি পূজামন্ডপের নেতৃবৃন্দের হাতে অনুদানের টাকা তুলে দেন।