মানচেস্টার প্রতিনিধি ॥ হবিগঞ্জের কৃতি সন্তান, ক্রীড়া অঙ্গনের প্রিয় মুখ সুনামগঞ্জ জেলার ৭ বারের শ্রেষ্ঠ পুলিশ অফিসার, পুলিশের আইজিপি পদকপ্রাপ্ত বর্তমানে দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হারুনুর রশীদ চৌধুরী সপরিবারে ইংল্যান্ড সফর করছেন। তারই সম্মানে গত মঙ্গলবার রাতে মানচেস্টারের স্থানিয় একটি রেস্টুরেন্টে গ্রেটার মানচেস্টারবাসীর পক্ষ থেকে আয়োজন করা হয়েছিল এক মত বিনিময় সভা ও নৈশভোজের। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আখলাকুর রহমান তোফায়েল। অনুষ্ঠানে অতিথিকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানানো হয়।
মানচেস্টারের বিশিষ্ট ব্যবসায়ী ও কমিনিউটি ব্যক্তিত্ব সামছুল হকের সভাপতিত্বে ও মাহতাব আহমেদ, সৈয়দ আমিনুর রশীদ খোকন ও টিটু মিয়ার যৌথ পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন গ্রেটার মানচেস্টার বাংলাদেশ এসোসিয়েশনের চেয়ারম্যান আব্দুল নাসের ওয়াহাব। বিশেষ অতিথি ছিলেন শাহজালাল মসজিদ ও ইসলামিক সেন্টারের চেয়ারম্যান আশিক মিয়া সিজিল, জিএমবিএর এডভাইজার মান্নান খান, সাংবাদিক তৈয়বুর রহমান শ্যামল, কমিনিউটি নেতা নাজিম উদ্দিন, কামাল আহমেদ, শামীম তালুকদার, এনামুল হক দলা, ফারুক আহমেদ, মারুফ আহমেদ, মোঃ খাইরুজামান জাদু। এতে বক্তব্য রাখেন রুবেল আহমেদ, সামছু উদ্দিন ফয়সল, আমিনুল হক ওয়েস, ইতেকার আহমেদ ইবলুল, মিজানুর রহমান চৌধুরী, ইকবাল তালুকদার, আজিজুর রহমান, আশরাফুল ইসলাম, সালাউদ্দিন কাজল, মুকুল আহমেদ, ইমরান আহমেদ, রায়হান আলী, সাহেল আহমেদ সহ আরো অনেকেই।
বক্তারা ইন্সপেক্টর হারুনকে বাংলাদেশ পুলিশ বাহিনীর গর্ব হিসেবে উল্লেখ করে বলেন, তার মত সৎ ও নিষ্ঠাবান পুলিশ অফিসার বাংলাদেশ পুলিশে খুবই কম আছে, সবাই তার সুস্বাস্থ্য ও উত্তরোত্তর সাফল্য করেন।
ইন্সপেক্টর হারুন চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, আপনাদের আতিথেয়তায় আমি মুগ্ধ। যা আমার সারাজীবন মনে থাকবে। এ আয়োজন করায় তিনি আয়োজকদের ধন্যবাদ জানান এবং প্রবাসীদের কল্যানে সবসময় পাশে থেকে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন এবং বাংলাদেশে তার দ্বারা প্রবাসিদের কোন কাজ হলে তার সাথে সরাসরি যোগাযোগ করার আহবান জানান। পরে নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।