স্টাফ রিপোর্টার ॥ জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্র্র গেছেন হবিগঞ্জ-২ আসনের এমপি, পররাষ্ট্র ও আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান।
মঙ্গলবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে হযরত শাহজালাল (রাঃ) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমির‌্যাটস এয়ারলাইন্স এর একটি ফ্লাইটে তিনি নিউইয়র্কের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করেন। জাতিসংঘের অধিবেশনে যোগদান শেষে আগামী ২২ অক্টোবর তিনি দেশে ফিরবেন বলে জানা গেছে। এমপি আব্দুল মজিদ খান আমেরিকা যাত্রার প্রাক্কালে সকল দলীয় নেতাকর্মী, আত্মীয়-স্বজন ও শুভাকাক্সক্ষীদের সাথে যোগাযোগ করতে পারেননি বলে আন্তুরিকভাবে দুঃখ প্রকাশ করেছেন। বিশেষ করে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা পরিদর্শনে যেতে পারবেন না বলে দুঃখ প্রকাশ করেছেন তিনি। সংবাদপত্রে প্রেরিত এক বার্তায় এমপি মজিদ খান সকল হিন্দু ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি স্থানীয় প্রশাসন ও আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দুর্গাপূজা উপলক্ষে সার্বক্ষণিকভাবে যাতে সকলকে সহযোগিতা করেন সে ব্যাপারে আহবান জানিয়েছেন।
জাতিসংঘের সাধারণ পরিষদের নির্ধারিত অধিবেশনে অংশগ্রহণের পাশাপাশি নিউইয়র্কে বসবাসরত হবিগঞ্জ প্রবাসীদের বিভিন্ন অনুষ্ঠান এবং সেখানকার দলীয় বিভিন্ন কর্মসূচিতে যোগদান করবেন এমপি আব্দুল মজিদ খান।
প্রসঙ্গত, পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সিদ্ধান্ত মোতাবেক কমিটির সভাপতি কর্ণেল ফারুক খান এমপি, পররাষ্ট্রমন্ত্রী একেএম আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্থায়ী কমিটির সদস্য মোঃ শাহরিয়ার আলম এমপি, প্রাধনমন্ত্রী শেখ হাসিনা’র সাথে উদ্বোধনী পর্বে যোগদান করেছেন। চলমান অধিবেশনে যোগদান এবং কার্যকরী ভূমিকা রাখার জন্য মঙ্গলবার সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি যুক্তরাষ্ট্রে গেছেন।