সভাপতি পদে জমিলা বেগমের কোন প্রতিদ্বন্দ্বি না থাকলেও সাধারণ সম্পাদক পদে ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন

এসএম সুরুজ আলী ॥ আগামী ৫ অক্টোবর হবিগঞ্জ জেলা আওয়ামী মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। জেলা পরিষদ অডিটরিয়ামে সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন জেলা মহিলা লীগ নেতৃবৃন্দ। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব সাফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগম। এছাড়াও অতিথি হিসেবে মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ এবং জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। এদিকে দীর্ঘদিন পর সম্মেলনের তারিখ নির্ধারণ হওয়ায় জেলা মহিলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উজ্জীবিত হয়ে উঠেছেন। সম্মেলন সফল করতে তারা সকল ধরণের প্রস্তুতি নিচ্ছেন। এবারের সম্মেলনে সভাপতি পদে বর্তমান সভাপতি জমিলা বেগমের সাথে কেউ প্রতিদ্বন্দ্বি না থাকলেও সাধারণ সম্পাদক পদে ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন- জেলা মহিলা লীগের বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমত আরা বেগম জলি, সদর উপজেলা মহিলা লীগ সভাপতি অ্যাডভোকেট পারভীন আক্তার ও বানিয়াচং উপজেলা মহিলা লীগ সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জাহানারা আক্তার বিউটি। সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থীরা ইতোমধ্যে সংগঠনের বিভিন্ন ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করে তাদের দোয়া এবং আশির্বাদ কামনা করছেন।
জেলা মহিলা লীগ সভাপতি জমিলা বেগম জানান, প্রায় ২৩ বছর ধরে মহিলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে তৃণমূল পর্যায়ে দলকে একটি সুসংগঠিত সংগঠন হিসেবে দাঁড় করিয়েছি। এবারের সম্মেলন সফল করার জন্য আমরা সকল ধরণের প্রস্তুতি নিয়েছি। জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির সার্বক্ষণিক আমাদের সাথে যোগাযোগ রাখছেন এবং তিনি সম্মেলনে সার্বিক সহযোগিতার আশ^াস দিয়েছেন। আশাকরি সকলের সহযোগিতায় সম্মেলন সফল ও কমিটি উপহার দিতে পারবো। তিনি বলেন, মহিলা লীগের নেতৃবৃন্দ সকলেই চাইছেন আমি যেন এবারও সভাপতি পদে থেকে যাই। তাই আমি সভাপতি পদে প্রার্থী হয়েছি। এখন পর্যন্ত আমার কোন প্রতিদ্বন্দ্বি নেই। তবে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বি রয়েছেন।
সাধারণ সম্পাদক প্রার্থী বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমত আরা বেগম জলি জানান, দীর্ঘদিন ধরে মহিলা লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছি। দলের কাজ করেছি বলে সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে চাই। আশাকরি ভোটাররা আমাকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করে মূল্যায়ন করবেন।
হবিগঞ্জ সদর উপজেলা মহিলা লীগের সভাপতি অ্যাডভোকেট পারভীন আক্তার জানান, মহিলা লীগ একটি বৃহত্তর সংগঠন। এ সংগঠনে সকল ইউনিটের কমিটিই রয়েছে। দীর্ঘদিন ধরে আমি হবিগঞ্জ সদর উপজেলার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি। এবার আমার সংগঠনের নেতৃবৃন্দের পরামর্শক্রমে আমি সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসেবে প্রচার-প্রচারণা করে যাচ্ছি। এতে নেতৃবৃন্দের ব্যাপক সাড়া পাচ্ছি। আশাকরি কাউন্সিল হলে আমাকে নেতৃবৃন্দ সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করবেন।
বানিয়াচং উপজেলা মহিলা লীগের সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জাহানারা আক্তার বিউটি জানান, আওয়ামী লীগ ও মহিলা লীগের একজন কর্মী হিসেবে আমি দীর্ঘদিন ধরেই দলকে সুসংগঠিত করার জন্য কাজ করছি। এবার জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক পদে কাউন্সিলে অংশগ্রহণ করতে প্রচার-প্রচারণা করে নেতৃবৃন্দের ব্যাপক সাঁড়া পেয়েছি। আশাকরি সফল সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে। সকলের দোয়ায় আমি সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হবো। আর সমঝোতার মাধ্যমে কমিটি গঠন করা হলে দলের পক্ষ থেকে যে সিদ্ধান্ত নেয়া হবে আমি তা মেনে নেবো।