মোহাম্মদ উল্ল্যা বিপিএম পিপিএম
পুলিশ সুপার হবিগঞ্জ
হবিগঞ্জ জেলা পুলিশের ভবিষ্যত পরিকল্পনা। হবিগঞ্জ একটি পর্যটন জেলা। এখানে পর্যটকদের নিরাপত্তা জোরদার করার জন্য শীঘ্রই পর্যটন পুলিশ এর ক্যাম্প করা হবে
(পূর্ব প্রকাশের পর)
ভবিষ্যত পরিকল্পনা : হবিগঞ্জ জেলা পুলিশ সবসময় নতুন নতুন সেবা নিয়ে জনগণের সামনে আসতে চায়। তারই ধারাবাহিকতায় আগামীতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলাব্যাপী সাইকেল র‌্যালির আয়োজন করা হবে। র‌্যালিতে মাদক/দাঙ্গা/বাল্যবিবাহ/যৌতুক বিরোধী ফেস্টুন, পোস্টার দিয়ে প্রচারণা চালানো হবে। জেলার ভেতরে একটি অফিসার্স মেস স্থাপন করার পরিকল্পনা রয়েছে। যেহেতু হবিগঞ্জ জেলা ঢাকা ও সিলেটের মাঝামাঝি স্থানে অবস্থিত, জেলাটি সিলেট বিভাগের প্রবেশদ্বার এবং সাতছড়ি-রেমা-কালেঙ্গাসহ জাতীয় উদ্যান ও বিভিন্ন প্রাকৃতিক সৌন্দর্য্যমন্ডিত পর্যটন উপযোগী স্থান ও স্থাপনা এই জেলায় অবস্থিত, সেহেতু এখানে পর্যটক সমাবেশ ঘটে প্রচুর। পর্যটনপ্রেমি পুলিশ কর্মকর্তারাও এখানে অবস্থান করেন। তাই অফিসার্স মেস থাকলে তাদের অবস্থান করা এবং যারা এখানে চাকুরি করেন প্রয়োজনে তারাও এই মেসে অবস্থান করতে পারবেন।
পুলিশ লাইনসের মধ্যে পুলিশ কর্মকর্তা ও ফোর্সদের শারীরিক সুস্থতা ধরে রাখার জন্য একটি জিমনেশিয়াম করার পরিকল্পনাও হাতে নেয়া হয়েছে। এছাড়া মাধবপুর উপজেলার রসুলপুর মৌজার ভেতর প্রায় ১৩২ একর জমির উপর ফায়ারিং রেঞ্জ, ফায়ারিং বাট, ইনসার্ভিস ট্রেনিং সেন্টার ও পুলিশ ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠার চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে। হবিগঞ্জ একটি পর্যটন জেলা। এখানে পর্যটকদের নিরাপত্তা জোরদার করার জন্য শীঘ্রই পর্যটন পুলিশ এর ক্যাম্প করা হবে। হবিগঞ্জ জেলায় প্রচুর শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠেছে। শ্রমিকদের অসন্তোষ, শ্রমিকদের ন্যায্য পাওনা বুঝে নেয়াসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এর একটি ইউনিট এখানে প্রতিষ্ঠা করার উদ্যোগ গ্রহণ করার পরিকল্পনা রয়েছে। এছাড়া একটি পুলিশ ট্রেনিং স্কুল, ফায়ারিং রেঞ্জ, ফায়ারিং বাট ও ইনসার্ভিস ট্রেনিং সেন্টারের জন্য মাধবপুর উপজেলার রসুলপুর মৌজায় প্রায় ১৩২ একর জমি অধিগ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন। বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি রক্ষা ও সমুন্নত রাখতে হবিগঞ্জ জেলা পুলিশ বদ্ধপরিকর। জনগণের জানমালের নিরাপত্তা, আইনের শাসন প্রতিষ্ঠা এবং সর্বোপরি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবিগঞ্জ জেলা পুলিশ সদা প্রস্তুত। দেশের প্রয়োজনে, জাতির ক্রান্তিকালে বাংলাদেশ পুলিশ সর্বদা বুক চিতিয়ে লড়াই করেছে। হবিগঞ্জ জেলা পুলিশ তার ব্যতিক্রম নয়। যুদ্ধ চলছে, চলবে— সকল অন্যায়ের বিরুদ্ধে। (সমাপ্ত)