বৃষ্টি উপেক্ষা করে নৌকার পক্ষে স্মরণকালের বড় মিছিল
একটি মহল হবিগঞ্জ পৌরসভাকে উন্নয়ন বঞ্চিত করতে নৌকার বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রে লিপ্ত। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার পায়তারা করছে ওই মহল
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে প্রচারণার গতকাল ছিল শেষ দিন। থেমে থেমে বৃষ্টি হচ্ছিল বিভিন্ন এলাকায়। কিন্তু এই বৃষ্টি দমাতে পারেনি নৌকার কর্মী আর সমর্থকদেরকে। দলের নেতা-কর্মী আর সাধারন মানুষ সকলেই বেরিয়ে আসেন নৌকার সর্বকালের বৃহৎ প্রচার মিছিলে অংশ নিতে। শহরের বিভিন্ন প্রান্ত থেকে আসা ছোট ছোট মিছিলগুলো এসে একত্র হয় চৌধুরী বাজার এলাকায়। পরে বিশাল মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কামড়াপুর ব্রীজ এলাকায় শেষ হয়।
মিছিলে সকলের মুখে মুখে নৌকা নৌকা স্লোগানে মুখরিত হয়। মিছিলের সামনে থাকা মিজানুর রহমান মিজান রাস্তার উভয়পাশে থাকা জনতার উদ্দেশ্যে সালাম ও আদাব বিনিময় করেন। তখন জনগণ হাত তালি দিয়ে উৎসাহ প্রদান করে এবং নৌকা নৌকা বলে মিছিলের সাথে সুর মিলান। নৌকার প্রার্থীর পক্ষে মিছিলে অংশ নেন জাতীয় পার্টিসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন এলাকার মুরুব্বিয়ান ও সর্দারগণ।
মিছিল শেষে উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তব্য প্রদানকালে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মিজানুর রহমান মিজান বলেন, আওয়ামীলীগ আম জনতার দল। জনগণকে সাথে নিয়েই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনা করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বাংলাদেশ যখন উন্নয়নের মহাসড়কে তখন হবিগঞ্জ পৌরবাসী বার বার থেকেছে অবহেলিত। হবিগঞ্জ পৌরবাসী যাতে আর অবহেলিত না থাকে তার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়েছেন। এই নৌকা বঙ্গবন্ধুর। এই নৌকা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এই নৌকা উন্নয়নের প্রতীক। একটি মহল হবিগঞ্জ পৌরসভাকে উন্নয়ন বঞ্চিত করতে নৌকার বিরুদ্ধে অপ-প্রচার ও ষড়যন্ত্রে লিপ্ত। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার পায়তারা করছে। ২৪ জুন সোমবার হবিগঞ্জ পৌরবাসী ব্যালটের মাধ্যমে এই সকল অপপ্রচারের বিরুদ্ধে জবাব দিবে।
তিনি আরও বলেন, হবিগঞ্জে জাতীয় ও স্থানীয় নির্বাচনগুলোতে বার বার নৌকার বিজয় হয় বলে হবিগঞ্জকে বলা হয় ২য় গোপালগঞ্জ। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিদান হিসাবে আমাদের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহিরের মাধ্যমে হবিগঞ্জবাসীকে মেডিকেল কলেজ উপহার দিয়েছেন। কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কাজ শেষ পর্যায়ে। আধুনিক স্টেডিয়াম বাস্তবায়ন হয়েছে। ব্যাপক উন্নয়নে পিছিয়েপড়া হবিগঞ্জ এখন আলোকিত হবিগঞ্জে রূপ লাভ করেছে। হবিগঞ্জ যখন সব দিকে এগিয়ে যাচ্ছে তখন হবিগঞ্জ পৌরবাসী জলাবদ্ধতাসহ নানান সমস্যায় নিমজ্জিত হচ্ছেন। এবারের উপ-নির্বাচন জনগণকে সুযোগ এনে দিয়েছে নৌকা প্রতীককে বিজয়ী করে পৌরসভাকে উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করার।
গতকালের নৌকার ঐতিহাসিক মিছিলে অংশ নেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মর্তুজা হাসান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি আব্দুর রহমান, জেলা কৃষক লীগের সভাপতি হুমায়ুন কবীর রেজা, কার্যকরী কমিটির সদস্য খোকন চৌধুরী, জেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী, জেলা যুবলীগ সহ সভাপতি আব্দুল খালেক, জাতীয়পার্টির সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান তৌহিদ, শেখ তারেক উদ্দিন সুমন, সোনা মিয়া সরদার, মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি সামছু মিয়া, শওকত মিয়া, তাজুল ইসলাম চেয়ারম্যান, নুরুল হক তালুকদার, আবজল মাস্টার, হাজী সজলু মিয়া, হাজী ইউনুছ মিয়া, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আজিজ, মোহন, আমিনুল, আবুল কাশেম রুবেল, পৌর কৃষক লীগের সভাপতি মনিরুল ইসলাম বাছির, হাজী লুৎফুর রহমান নানু, শেখ আব্দুল হান্নান, আজমান, জেলা তাঁতী লীগের সহ সভাপতি চৌধুরী সাজু নাছের, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাওন আল হাসান। মিছিলে আওয়ামী লীগ, কৃষক লীগ, যুবলীগ, তাঁতী লীগসহ প্রতিটি ওয়ার্ডের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। জেলা যুবলীগ সহ-সভাপতি আব্দুল মালেক ও পৌর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহ জালাল উদ্দিন জুয়েল অনুষ্ঠান সঞ্চালনা করেন।