স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির সাবেক সহ-সভাপতি ও বানিয়াচঙ্গ উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক আব্দুল মুকিত লস্কর শুক্রবার রাত ১১টায় ঢাকা আহছানিয়া মিশন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ^াস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে আক্রান্ত ছিলেন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ছেলে ও ১কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। গতকাল সকালে মরহুম আব্দুল মুকিত লস্করের লাশ তার নিজ বাড়ি বানিয়াচঙ্গ উপজেলা সদরের আমিরখানী গ্রামে পৌঁছলে তার মৃত্যুর সংবাদ শোনে তাকে শেষ বারের মত দেখার জন্য আত্মীয় স্বজন, দলীয় নেতাকর্মীরা বাড়িতে ভিড় জমান। তার লাশ দেখতে যান হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শংকর পাল। এ সময় জাপার নেতা শংকর পাল মরহুম আব্দুল মুকিত লস্করের লাশ দেখে আবেগে আপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন- মরহুম আব্দুল মুকিত লস্কর জাতীয় পার্টির প্রতিষ্ঠাকালীন সময়ই দলে যোগদান করেন। পরবর্তীতে বানিয়াচঙ্গ জাতীয় পার্টির বিভিন্ন পদসহ সভাপতির দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি উপজেলা জাপার আহ্বায়ক নির্বাচিত হন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি আহ্বায়কের দায়িত্বে ছিলেন। তার মৃত্যু জাতীয় পার্টি একজন যে ক্ষতি হয়েছে তার আর পূরণ হওয়ার নয়। তিনি জাপা নেতা মুকিত লস্করের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান।
সকাল ১১টার স্থানীয় মাদ্রাসায় মরহুম আব্দুল মুকিত লস্করের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খানসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অংশগ্রহন করেন। জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের লাশের দাফন সম্পন্ন করা হয়। জাপা নেতা আব্দুল মুকিত লস্করের মৃত্যুতে গভীর শেখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হবিগঞ্জ জেলা সভাপতি আলহাজ¦ আতিকুর রহমান আতিক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি এমএ মুমিন চৌধুরী বাবু, জাতীয় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা সাধারণ শংকর পাল, জেলা জাপার সাংগঠনি সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, জেলা জাপার সাবেক যুগ্ম আহ্বায়ক প্রকৌশলী এমএ মুমিন চৌধুরী বুলবুল, জেলা যুবসংহতির সভাপতি প্রভাষক এসএম লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শেখ জালাল, জেলা ছাত্র সমাজের সভাপতি জুবায়েদ হোসেন, সাধারণ সম্পাদক বিপ্লব চন্দ্র দেব, উপজেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সভাপতি মুখছুদুজ্জামান খান, সাবেক সাংগঠনিক সম্পাদক পিয়ানুর আহমেদ হাসান, যুবসংহতির যুগ্ম আহ্বায়ক হবিবুর রহমান হাবিব প্রমূখ। নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান। উল্লেখ্য, মরহুম জাপা নেতা আব্দুল মুকিত লস্কর বানিয়াচঙ্গ আদর্শ বাজার পরিচালনা কমিটির সভাপতি, স্থানীয় ছান সর্দারের দায়িত্ব পালন করেন।