স্টাফ রিপোর্টার, বানিয়াচং থেকে ॥ বানিয়াচংয়ে সংঘবদ্ধ মোবাইলফোন সেট চোর চক্রের হোতা আমির হোসেনকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাত সাড়ে নয়টায় জাতুকর্ণপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে চারটি স্মার্টফোন ও একটি সিডি প্লেয়ার জব্দ করেছে পুলিশ। গ্রেফতার হওয়া আমির হোসেনের বাড়ি সিলেটের ওসমানীনগর উপজেলার তেরহাটি গ্রামে। তার বাবার নাম আসমত আলী। গোপনে খবর পেয়ে গ্রেফতার অভিযানে নেতৃত্ব দেন বানিয়াচং থানার সেকেন্ড অফিসার হুমায়ূন কবির।
পুলিশ জানিয়েছে, চোরাই মালামাল বিক্রির জন্য পাঁচ-ছয়জন শরীফ উদ্দিন সড়কের পূর্বপাশে জাতুকর্ণপাড়ার মাটির রাস্তায় অবস্থান নেয়। গোপন সংবাদের সূত্রে পুলিশ ওইস্থানে অভিযান চালান। পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে আমির হোসেনকে গ্রেফতার করতে সক্ষম হয়। তবে অন্যরা দৌঁড়ে পালিয়েছে। গ্রেফতার হওয়া আমির হোসেনের হাতে থাকা ব্যাগ তল্লাসি করে একটি আইফোন, তিনটি স্যামসং স্মার্টফোন ও একটি সিডি প্লেয়ার জব্দ করে পুলিশ।
গ্রেফতারকৃত আমির হোসেন পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে, পালিয়ে যাওয়াদের মধ্যে একজনের নাম ইমরান মিয়া (২৪)। সে জাতুকর্ণপাড়ার গাজী রহমানের ছেলে। মোবাইলফোন সেটগুলো চুরি করা। তারা মোবাইলফোন সেট চুরি করে ও চোরাই মাল কেনাবেচা করে জীবিকা নির্বাহ করে থাকে। এ ঘটনায় বানিয়াচং থানার সেকেন্ড অফিসার হুমায়ূন কবির বাদী হয়ে মামলা করেছেন।