হবিগঞ্জে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের কর্মশালা

স্টাফ রিপোর্টার ॥ সকল ধর্মের শিশুরা মানবিক মূল্যবোধের শিক্ষা নিয়ে বেড়ে উঠলে, দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে। আর, সকল ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থানের লক্ষে সরকার আন্তরিকভাবে কাজ করছেন।
হবিগঞ্জের ‘মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম’ শীর্ষক কর্মশালায় এমন মন্তব্য করেছেন বক্তারা।
দুপুরে শহরের এম সাইফুর রহমান টাউন হলে কর্মশালায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, অতিরিক্ত জেলা প্রশাসক অমিতাভ পরাগ তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার রাজু আহমেদ, রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী বেদময়ানন্দজী মহারাজ, ইসকন অধ্যক্ষ উদয় গৌর দাস ব্রহ্মচারী, ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুর রাজ্জাক, সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোঃ হাবিবুর রহমান, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি হারুনুর রশিদ চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের উপ-প্রকল্প পরিচালক সৌরেন্দ্র নাথ সাহা।
বক্তারা আরও বলেন, মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। দেশে ৬ হাজারেরও বেশি মন্দিরে শিশু ও গণশিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে।
শহরের পাশাপাশি আদিবাসী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষা বিস্তারে এই কার্যক্রম গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে বলেও জানান বক্তারা। কর্মশালায় বিভিন্ন শ্রেণীপেশার দেড়শ’ প্রতিনিধি অংশ নেন।