চুনারুঘাটে ৩ মিনিটের ঝড়ে লন্ডভন্ড দোকানপাট

চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট পৌর শহরে মাত্র ৩ মিনিটের ঝড়ে ভেঙ্গে পড়েছে অসংখ্য দোকানপাট। ঝড়ে শত বছরের পুরোনো গাছসহ অসংখ্য গাছপালা ভেঙ্গে পড়েছে। এতে আহত হয়েছে ২ ব্যবসায়ী। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।
টানা কয়েকদিন খরার পর সোমবার রাত ১০টার দিকে হঠাৎ করেই বৃষ্টি শুরু হয়। সাথে সাথে হালকা বাতাস। এক পশলা বৃষ্টির পর রাত সাড়ে ১০টার দিকে হঠাৎ করেই দক্ষিণ দিক থেকে শুরু হয় ঝড়। মাত্র ৩ মিনিট স্থায়ী এঝড়ে ভেঙ্গে পড়ে শহরের বিভিন্ন দোকানপাট ও গাছপালা। এসময় মানুষ আতংকিত হয়ে পড়ে। ঝড়ে উত্তর বাজারে রানীগাও রাস্তার মূখে শত বছরের পুরনো বকুল গাছ ভেঙ্গে পড়ে কয়েকটি দোকানের উপর। এতে দোকান ভেঙ্গে আহত হয় সফিউল আলম রাজিব (২৫) ও ছিদ্দিক আলী (৫০) নামে দুই ব্যবসায়ী। তাদেরকে রাতেই চুনারুঘাট হাসপাতালে ভর্ত্তি করা হয়।
এদিকে শহরের দক্ষিণ বাজার থেকে শুরু করে বাল্লা রোড, উপজেলা চত্তর, বড়াইল গ্রাম, হাতুন্ডাসহ বিভিন্ন এলাকায় ঝড়ে লন্ডভন্ড করে ফেলে গাছপালা ও ছোট ছোট ঘর। শহরের ২০ থেকে ২৫টি দোকানের টিন ও চাল উড়িয়ে নিয়ে গেছে। অনেকের ঘরের টিনের ছালা উড়িয়ে নিয়ে গেছে। অনেকের দোকানে গাছ ও গাছের ঢালপালা ভেঙ্গে পড়েছে। বিদ্যুতের তারে গাছের ঢাল ভেঙ্গে পড়ায় রাতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। গতকাল সকাল ১১টায় শহরের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ চালু হয়।