স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের জয়পুর গ্রামে ঋণের চাপে লাল মিয়া (৪৫) নামে এক ভ্যান চালক আত্মহত্যা করেছেন। সোমবার সন্ধ্যায় পুলিশ তার লাশ উদ্ধার করেছে।
লাল মিয়ার সম্বন্ধি কামাল হোসেন জানান, প্রায় ২০ বছর আগে ঢাকার সাভারে পরিবার নিয়ে বসবাস করার সময় তার বোন গার্মেন্টস কর্মী মর্জিনা বেগম সাথে সহকর্মী রংপুরের লাল মিয়ার পরিচয় হয়। পরে তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। কয়েক বছর পর লাল মিয়া শ^শুর বাড়ির লোকজনের সঙ্গে জয়পুর গ্রামে এসে স্থায়ীভাবে বসবাস শুরু করে। এই মধ্যে তাদের ৪ সন্তান জন্ম নেয়। সংসার চালাতে সে ভ্যান চালানো শুরু করে। কিন্তু এতে সে ঠিকভাবে সংসার চালাতে পারছিল না। এক পর্যায়ে সংসার চালাতে ও মেয়ে বিয়ে দিতে গিয়ে কয়েকটি এনজিও থেকে কিস্তিতে ঋণ নেয় লাল মিয়া। কিস্তি পরিশোধ করতে গিয়ে অনেকের কাজ থেকে সুদে টাকা আনে। এক পর্যায়ে ঋণের চাপ হইতে না পেরে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে সে। এনিয়ে পরিবারের মাঝে অশান্তি দেখা দেয়। সোমবার বিকেল প্রায় ৩টার দিকে লাল মিয়াকে নিজ ঘরে গলায় ফাঁস দেয়া অবস্থায় দেখতে পায় পরিবারের লোকজন। পরে স্বজনরা তাকে উদ্ধার করে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তামান্না জাফরিন সিলভি তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে থানার এসআই মনিরুজ্জামান লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করেন। পরে মরদেহ ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।
চৌমুহনী ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান সোহাগ জানান, আর্থিক সংকট ও পারিবারিক কলহের কারণেই লাল মিয়া আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।
ওসি রকিবুল ইসলাম খান জানান, এ ব্যাপারে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।