অপু আহমেদ রওশন ॥ হবিগঞ্জ শহরের বাইপাস রোডের আনোয়ারপুর পয়েন্টে স্পীডব্রেকার না থাকার প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। গত কয়েকদিন আগে বাইপাস সড়কটি মেরামত করা হয়। সড়কটি মেরামতের সময় পুরাতন স্পীডব্রেকারগুলো সরানোর পর থেকে রাস্তাটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এতে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। এছাড়া ওই সড়ক দিয়ে পথচারীসহ শিক্ষার্থীদের চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। বিশেষ করে শিশু শিক্ষার্থীদের অভিভাবকরা তাদের সন্তানদের স্কুলে পাঠাতে ভয় পাচ্ছেন। দ্রুত স্পীডব্রেকার দেয়া না হলে যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
এ বিষয়ে আনোয়ারপুর গ্রামের বাসিন্দা ব্যবসায়ী মনসুর আলী জানান, আমার এক ছেলে হবিগঞ্জ সরকার উচ্চ বিদ্যালয়ে পড়ে। শুধুমাত্র আনোয়ারপুর বাইপাস সড়কটি পার করে দিতে গিয়ে আমাকে প্রতিদিন দোকানে প্রায় তিন ঘন্টা দেরি করে যেতে হয়। এখানে যদি স্পীডব্রেকার থাকত তাহলে আমি নির্দিষ্ট সময়ে দোকানে যেতে পারতাম। বাইপাস সড়কটি দিয়ে প্রতিদিন হাজার হাজার দ্রুতগামী যানবাহন চলাচল করে। তাই দ্রুত এখানে স্পীডব্রেকার স্থাপন করতে কর্তৃপক্ষের কাছে তিনি জোর দাবি জানান।
এ বিষয়ে স্থানীয় বাসিন্দা সামসু মিয়া জানান, আমাদের এই রাস্তা দিয়ে চলাফেরা মুশকিল হয়ে গেছে। জীবনের ঝুঁকি নিয়ে চলাফেরা করতে হচ্ছে। তাই অতি দ্রুত স্পীডব্রেকারটি স্থাপনের দাবি জানান তিনি।