অলিপুরে তিনটি কোম্পানির কাছে ১০ লাখ ৫০ হাজার টাকা চাঁদা চেয়েছিলেন ওসি

স্টাফ রিপোর্টার ॥ শারদীয় দুর্গাপূজা ও কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে অতিথিদের আপ্যায়ন বাবদ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরে তিনটি কোম্পানির কাছে ১০ লাখ ৫০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগে ওসি নাজমুল হক কামালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
সোমবার (১৬ অক্টোবর) অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. শামসুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, বরখাস্তের আদেশ এসেছে। পাশাপাশি তাকে রংপুর রেঞ্জে সংযুক্তির আদেশ দিয়েছে পুলিশ হেডকোয়ার্টার।
এর আগে গত শনিবার হবিগঞ্জের পুলিশ সুপার এসএম মুরাদ আলি তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) শামসুল হকের নেতৃত্বে কমিটিতে ছিলেন এএসপি খলিলুর রহমান ও এসপি কার্যালয়ের পরিদর্শক রফিকুল ইসলাম।
সূত্র জানায়, গত মঙ্গলবার কনস্টেবলদের মাধ্যমে চিঠি পাঠিয়ে অলিপুর স্কয়ার ডেনিমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, একই এলাকার তাফরিদ কটন মিলসের ব্যবস্থাপনা পরিচালক ও হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের জিএম (প্রশাসন) এর কাছে উল্লেখিত পরিমাণ টাকা চান শায়েস্তাগঞ্জ থানার ওসি নাজমুল হক কামাল।
ওসির বিরুদ্ধে সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ ওঠার পর পুলিশ সুপার তিন সদস্যের এই কমিটি গঠন করেন। গত ১৪ অক্টোবর এই কমিটি তদন্ত প্রতিবেদন দাখিল করেন।