নিজস্ব প্রতিনিধি ॥ সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন ‘মুরারিচাঁদ কবিতা পরিষদ’-এর নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে হাসনাত জাহান তহবিলদার সুমনা-কে সভাপতি, মইনুল হাসান আবির-কে সাধারণ সম্পাদক ও সিজান শেখ’কে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়েছে। নবনির্বাচিত সভাপতি হাসনাত জাহান তহবিলদার সুমনা বাহুবলের প্রথিতযশা সাংবাদিক আব্দুল আউয়াল তহিলদার সবুজ (দৈনিক আমাদের সময়) -এর একমাত্র কন্যা।
বুধবার মুরারিচাঁদ কবিতা পরিষদের অফিস কক্ষে এক বিশেষ সভায় শুভ্র কাশফুলের শুভেচ্ছা জানিয়ে সভাপতি এনামুল ইমামের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে স্বাক্ষরিত দায়িত্বপ্রাপ্ত শিক্ষক সুনীল ইন্দু অধিকারী ও ফৌজিয়া আজিজ’র সুপারিশকৃত নতুন কমিটির অনুমোদন দেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মো. রিয়াজ।
উল্লেখ্য, ২০১১ সালে ‘অখন্ড পৃথিবী অসীম কবিতা’ শ্লোগানকে ধারণ করে যাত্রা শুরু করে ‘মুরারিচাঁদ কবিতা পরিষদ’। সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতিবছর ‘৫২ প্রশ্নে ২১ পুরস্কার- কুইজ প্রতিযোগিতা’, ‘মুরারিচাঁদ কলেজ বইমেলা’, ‘শরৎ কবিতা উৎসব’ ও ক্যাম্পাসের একমাত্র সাহিত্যপত্র ‘ত্রৈমাসিক জাগরণ’ প্রকাশসহ মুরারিচাঁদ কলেজে সাহিত্য ও সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে আসছে। বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালনসহ মুরারিচাঁদ কলেজ ক্যাম্পাসে শুদ্ধ সাহিত্য ও সাংস্কৃতিক কর্মকান্ডে ভূমিকা রেখে চলেছে প্রতিনিয়ত।