সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, যে উন্নয়ন পরিবেশকে সংকটে ফেলে সেটি উন্নয়ন নয়; বরং অবোন্নয়ন। আমরা এতোদিন বলে এসেছি অনিয়ন্ত্রিত শিল্পায়নের ফলে পরিবেশগত বিপর্যয় ঘটছে। বিভিন্ন রাষ্ট্রীয় ও আন্তঃরাষ্ট্রীয় আইন, আন্তর্জাতিক ঘোষণা ও পরিবেশবাদীদের আন্দোলনে অনেকে বাধ্য হচ্ছেন পণ্য উৎপাদন ব্যবস্থায় পরিবেশ ও প্রতিবেশ সংরক্ষণ নিশ্চিত করতে। এখন সময় এসেছে পণ্য ও সেবা বিপণন ব্যবস্থায়ও পরিবেশগত নিরাপত্তা নিশ্চিত করতে। উন্নত দেশসমূহে গ্রীণ মার্কেটিংয়ের উপর গুরুত্বারোপ করা হলেও বাংলাদেশের মতো দেশসমূহ গতানুগতিক উন্নয়ন ও ব্যবসা নীতি অনুসরণ করায় তা থেকে অনেক দূরে। পরিবেশগত সংকট মোকাবেলা ও পৃথিবীকে আগামী প্রজন্মের জন্য বসবাসযোগ্য করতে পরিবেশবান্ধব বিপণন ব্যবস্থা অনুসরণ করতে হবে। কেবল পণ্য উৎপাদন নয়; বিপণন ব্যবস্থাও হতে হবে পরিবেশবান্ধব। বুধবার সকাল ১১ টায় প্রফেসর এম হাবিবুর রহমান হলে ৬ষ্ঠ বাংলাদেশ মার্কেটিং দিবস উদযাপন উপলক্ষ্যে ব্যবসা প্রশাসন বিভাগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান মোহাম্মদ ইমরান উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস এন্ড ম্যানেজমেন্টের প্রাক্তন ডিন প্রফেসর ড. মোহাম্মদ মনিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্স এর ডিন প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফা।
দিবসটি উপলক্ষে সকাল ১০ টায় এক বর্ণাঢ্য র‌্যালী একাডেমিক ভবনের সামন থেকে শুরু হয়ে প্রশাসন ভবনসহ বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে পুণরায় একাডেমিক ভবনে গিয়ে শেষ হয়। পরে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক ফিতা ও কেক কেটে ৬ষ্ঠ মার্কেটিং ডে এর উদ্বোধন করেন। পরে প্রধান ও অন্যান্য অতিথিবৃন্দ কেইস প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।