নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে ফুঁ দিয়ে বরকত বাড়ানোর কথা বলে এক বৃদ্ধ মহিলার ৬০ হাজার টাকা নিয়ে গেছে প্রতারক চক্র। বৃহস্পতিবার দুপুরে নবীগঞ্জ পৌরসভার ফুলকলির সামনে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্র জানায়, ওই বৃদ্ধার ছেলের বউ সৌদি আরব থেকে ইসলামি ব্যাংকে টাকা পাঠায়। তিনি ইসলামি ব্যাংক থেকে ৬০ হাজার টাকা উত্তোলন করেন। টাকা উত্তোলন করে ব্যাংক থেকে বের হওয়ার পর বরকত বাড়ানোর কথা বলে ওই বৃদ্ধ মহিলাকে টাকাগুলো এক প্রতারকের হাতে দিতে বলে অন্য প্রতারক। প্রতারকদের কথা শুনে সরল বিশ্বাসে তিনি টাকাগুলো তার হাতে তুলে দেন। প্রতারক প্রথমে অন্য এক মহিলার টাকা নিয়ে ফুঁ দিয়ে আলাদা রাখে। এরপর বৃদ্ধ মহিলাকে টাকা দিতে বলে। তিনি তাদের হাতে টাকা দেয়ার পর কিছু বুঝে ওঠার আগেই ৬০ হাজার টাকা নিয়ে লাপাত্তা হয়ে যায় তারা। কিছুক্ষণ পর বিষয়টি বুঝতে পেরে ওই বৃদ্ধা হাউমাউ করে কাঁদতে শুরু করেন। বিষয়টি থানায় জানানো হলে সাথে সাথে এসআই জাহাঙ্গীর ঘটনাস্থলে এসে বৃদ্ধ মহিলাকে জিজ্ঞেস করলে তিনি সব কিছু খুলে বললেন। এটি দেখে আশপাশের লোকজন এগিয়ে গেলে তিনি তাদের কাছে ঘটনাটি সবিস্তারে বর্ণনা করেন।
বৃদ্ধা প্রতারিত হওয়ার বিষয়টি নিশ্চিত করে নবীগঞ্জ থানার ওসি মোঃ মাসুক আলী বলেন- বৃদ্ধ মহিলা এ বিষয়ে থানায় অভিযোগ করেছেন। আমরা অভিযোগ পেয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।