স্মার্ট বাংলাদেশ গড়তে সবাইকে একযোগে কাজ করতে হবে ॥ এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন করা হচ্ছে। ৩ দিনব্যাপী কর্মসূচির ১ম দিন গতকাল ১৭ সেপ্টেম্বর হবিগঞ্জ শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে অংশ নেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির, জেলা প্রশাসক দেবী চন্দ, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ নূরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম প্রমুখ। বিকেলে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেন, বাঙালি এখন আর ফকির-মিসকিনের জাতি নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ও স্বাস্থ্য, কৃষিসহ সকল খাতে অভূতপূর্ব উন্নয়ন করেছেন। তিনি আরও বলেন, দেশের উন্নয়ন-অগ্রগতি ও গণতন্ত্রের ধারাবাহিকতা এগিয়ে নিতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। বঙ্গবন্ধু কন্যাকে আবারও প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাইলে তৃণমূল জনপ্রতিনিধিদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সংসদ সদস্য বলেন, সারা বিশ্বে বাংলাদেশ আজ মর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত এবং উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। স্মার্ট বাংলাদেশ গড়তে আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। আমাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করলেই প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে পারব।
সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক দেবী চন্দ।
আজ ১৮ সেপ্টেম্বর দিবসটির ২য় দিনে বিকেল ৩টায় উন্নয়ন মেলায় স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের বিগত ৫ অর্থবছরের উন্নয়ন কর্মকান্ডের সচিত্র বিবরণী পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করা হবে। এরপর অনুষ্ঠিত হবে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সাংস্কৃতিক অনুষ্ঠান। ১৯ সেপ্টেম্বর দিবসটির সমাপনী দিনে বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও সমাপনী।