সুমন আহমেদ বিজয় ॥ লাখাই উপজেলার লাখাই বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। গতকাল শনিবার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন লাখাই উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াছিন আরাফাত রানা।
সূত্রে জানা যায়, করোনা সংক্রমণের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এবং প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক পথচারীদের মাস্ক পরতে উদ্বুদ্ধ করা হয় এবং পথচারী দোকানদারকে মাস্ক পরে ও সরকারী নির্দেশনা মেনে দোকান ব্যবসা পরিচালনা ও চলাফেরা করার জন্য ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।
এছাড়াও লাখাই বাজারে রাস্তার উপরে বিভিন্ন মালামাল রেখে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করার অপরাধে দুই দোকানদারকে দন্ডবিধির ১৮৬০ সালের ২৯১ ধারায় গণউপদ্রবের দায়ে এক দোকানদারকে ১ হাজার ও এক দোকানদারকে ২শত টাকা জরিমানা করা হয়।
এসময় পথচারীদের মাস্ক ক্রয় করে পরতে বাধ্য করা হয় এবং উপজেলা প্রশাসন লাখাই এর পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সহায়তা করেন লাখাই স্বজন গ্রাম তদন্ত কেন্দ্রের একদল পুলিশ।
করোনা ভাইরাস প্রতিরোধে এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে কঠোর হুশিয়ারি উচ্চারণ করেন সহকারী কমিশনার ভূমি মোঃ ইয়াছিন আরাফাত রানা।