চুনারুঘাট প্রতিনিধি ॥ বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস কারাতে প্রতিযোগিতায় স্বর্ণপদক জয় করলেন চুনারুঘাটের আইশা হোসেন মিম। সমাপনি দিনে বৃহস্পতিবার কারাতে প্রতিযোগিতার কুমিতে ৬৮+ ইভেন্টে স্বর্ণপদক জয় করেন তিনি। বৃহস্পতিবার বান্দরবন পার্বত্য জেলা পরিষদের কমিউনিটি মিলনায়তনে প্রধান অতিথি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরীর হাত থেকে মীম পুরস্কার গ্রহন করেন। তার এ জয়ের খবরে চুনারুঘাটে আনন্দের জোয়ার বইছে। রাত থেকেই তাকে চুনারুঘাটবাসী অভিনন্দন আর শুভেচ্ছা জানাচ্ছেন।
মঙ্গলবার (৬ এপ্রিল) সকালে বেলুন উড়িয়ে তিন দিনব্যাপী কারাতে প্রতিযোগিতার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। কারাতে প্রতিযোগিতায় কাতা ও কুমিতে ১৯টি ইভেন্টে দেশের বিভিন্ন জেলার ১৫০ জন নারী পুরুষ অংশগ্রহণ করেন।
স্বর্ণজয়ী আইশা হোসেন মীমের পিতা মোঃ হোসেন আলী ছিলেন জাতীয় পর্যায়ের কারাতে খেলোয়াড় (১৯৮৮-২০০৪) পর্যন্ত। তার মধ্যে ১৯৯৬ সালে কারাতে কন্যা মীম এর বাবাকে নিয়ে গঠিত হয় প্রথম বাংলাদেশ দল। যারা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশীপ খেলেন। এছাড়াও তিনি সাফ গেমস খেলেন। তার বাবা কারাতে জগতে আয়রন ম্যান হিসেবে পরিচিত। বিষয়টি নিশ্চিত করেন আইশা হোসেন মীমের স্বামী হবিগঞ্জ জেলার গর্ব চুনারুঘাট উপজেলার কৃতি সন্তান বাংলাদেশ জাতীয় ভলিবল দলের অন্যতম খেলোয়াড় মোঃ আব্দুল মুমিন সাদ্দাম।