সুমন আহমেদ বিজয় ॥ লাখাইয়ে মোবাইল কোর্টের অভিযানে ৫ দোকান মালিককে ২৭ হাজার টাকা জরিমানা ও ৪টি টং দোকান উচ্ছেদ করা হয়েছে। গতকাল বুধবার বামৈ বাজারে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুসিকান্ত হাজংয়ের নেতৃত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াছিন আরাফাত রানার উপস্থিতিতে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে।
সূত্রে জানা যায়, দোকানের বাহিরের ড্রেন ও রাস্তার উপরে রেস্টুরেন্ট পরিচালনা সামগ্রী, হার্ডওয়্যার মালামাল, টং দোকান ও অন্যান্য মালামাল রেখে প্রতিবন্ধকতা ও গণউপদ্রব সৃষ্টি করায় দন্ডবিধি ১৮৬০ এর ২৯১ ধারায় ৪টি রেস্টুরেন্ট ও ১টি হার্ডওয়্যার দোকান মালিককে বিভিন্ন মামলায় সর্বমোট ২৭ হাজার টাকা জরিমানা করা হয়, অন্যান্যদের সতর্ক করা হয়, ড্রেন ও রাস্তার উপরে থাকা সকল স্থাপনা সাথে সাথে অপসারণ করা হয় ও বাকী সামগ্রী সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয় এবং ৪টি টং দোকান উচ্ছেদ করা হয়।
এছাড়াও বর্তমানে করোনা সংক্রমণের প্রকোপ আবারো বৃদ্ধি পাওয়ায় পথচারীদের মাস্ক পরতে উদ্বুদ্ধ করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে সহায়তায় করেন লাখাই থানা পুলিশ।
লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং করোনা সংক্রমণের প্রকোপ আবারো বৃদ্ধি পাওয়ায় পথচারীদের মাস্ক পরতে উদ্বুদ্ধ করেন এবং মাস্ক পরুন করোনা প্রতিহত করুন এই বিষয়টি সকলকে অবহিত করেন।