উত্তর শ্যামলী এলাকার একটি বাসার পরিত্যক্ত ভিটা থেকে নিজামের রক্তমাখা লাশ উদ্ধার
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের উত্তর শ্যামলী বাগানবাড়ি এলাকার এক বাসার উঠান থেকে নিজাম উদ্দিন (২৪) নামের এক যুবকের রক্তমাখা লাশ উদ্ধার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার (১১ মার্চ) রাত ১১টার দিকে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যার উপস্থিতিতে সদর থানা পুলিশ লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে মর্গে প্রেরণ করে।
নিহত নিজাম উদ্দিন মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের হরিণখোলা গ্রামের ইমাম উদ্দিনের পুত্র ও হবিগঞ্জ শহরের কলেজ রোড এলাকায় ‘ঢাকা ফুসকা হাউজ’-এ শ্রমিক হিসেবে কাজ করত।
পুলিশ জানায়, নিজাম শহরের মুসলিম কোয়ার্টার এলাকায় ভাড়া বাসায় তার মামার সাথে বসবাস করত। গত বৃহস্পতিবার রাত ৮টার দিকে স্থানীয় লোকজন উত্তর শ্যামলী এলাকার একটি বাসার ভিটাতে তার লাশ পড়ে থাকতে দেখেন। বিষয়টি পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান অতিরিক্ত পুলিশ সুপারসহ পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। পুলিশের ধারণা কেউ তাকে হত্যা করে লাশ এখানে ফেলে রেখেছে। তবে হত্যারহস্য উদঘাটনসহ ঘাতকদের ধরতে পুলিশের কয়েকটি টিম কাজ করছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। নিজামের হাতে ও পিঠে আঘাতের চিহ্ন রয়েছে। তবে কি কারণে হত্যা করা হয়েছে তা সুস্পষ্ট বলা যাচ্ছে না। তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে দীর্ঘদিন ধরে সে ঢাকা ফুসকা হাউজে কাজ করে ভাড়া বাসায় থাকতো। সে বিয়ে করেনি। বিভিন্ন সূত্রে জানা গেছে, প্রেম সংক্রান্ত বিষয়েও এ ঘটনা ঘটতে পারে।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাসুক আলী বলেন, ‘পুলিশ লাশ উদ্ধার করেছে। কিভাবে তার মৃত্যু হয়েছে এখনও নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। তবে লাশের হাতে আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে এটি হত্যাকা-।’ মূল রহস্য উদঘাটনে কাজ করছে পুলিশ। অচিরেই রহস্য উদঘাটন সম্ভব হবে।