সুমন আহমেদ বিজয়/নিতেশ দেব ॥ মাধবপুর ও লাখাইয়ে ডাকাতির প্রস্তুতিকালে ৩ ডাকাতকে গ্রেফতার করেছে উভয় থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে লাখাই উপজেলার বামৈ গ্রামের খেলু মিয়ার ছেলে আমিরুল ইসলাম ওরপে আমিনুল (৩৫), বানিয়াচং উপজেলার শতমুখা গ্রামের দরবেশ আলীর ছেলে সাইফুল মিয়া (৩০) ও মাধবপুর উপজেলার আফজলপুর গ্রামের ইউনুছ মিয়ার ছেলে ফয়সল (৩২)।
লাখাই থানা পুলিশ সূত্র জানায়, সোমবার দিবাগত রাতে লাখাই উপজেলার হবিগঞ্জ-মুড়াকড়ি আঞ্চলিক মহাসড়কের তিস্তারপুল এলাকায় ডাকাতির প্রস্তুতি নেয় একদল ডাকাত। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ওসি তদন্ত অজয় দেবের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে হানা দেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদলের অন্যান্য সদস্যরা পালিয়ে গেলেও আমিনুল ও সাইফুলকে আটক করতে সক্ষম হয় পুলিশ। লাখাই থানার ওসি এমরান হোসেন ঘটনাটি নিশ্চিত করে বলেন আমিরুলের বিরুদ্ধে লাখাই থানাসহ বিভিন্ন থানায় ৬টি মামলা ও সাইফুল মিয়ার বিরুদ্ধেও বিভিন্ন থানায় ৪টি ডাকাতি মামলা রয়েছে। মঙ্গলবার সকালে আটককৃত ডাকাতদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
মাধবপুর: সোমবার রাতে মাধবপুর উপজেলার মনতলা রেলস্টেশন এলাকায় ডাকাতির প্রস্তুতি নেয় একদল ডাকাত। গোপন সূত্রে খবর পেয়ে মাধবপুর থানার একদল পুলিশ অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাতদলের সদস্য উপজেলার আফজলপুর গ্রামের ইউনুছ মিয়ার ছেলে ফয়সলকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে ২টি ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে। মাধবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) কেএম আজমিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।