স্টাফ রিপোর্টর ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলেয়া জাহির ফাউন্ডেশনের উদ্যোগে শায়েস্তাগঞ্জ উপজেলা পর্যায়ে হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার শায়েস্তাগঞ্জ কামিল মাদ্রাসায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা। বিশেষ অতিথি ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল।
শায়েস্তাগঞ্জ উপজেলা পর্যায়ের প্রতিযোগিতায় ৬০ জন প্রতিযোগী অংশ নিয়ে ফাইনাল রাউন্ডের জন্য উত্তীর্ণ হয়েছেন ৯ জন। এর আগে হবিগঞ্জ পৌরসভা এবং সদর উপজেলা পর্যায়ের প্রতিযোগিতায় আরো ১৮ জন প্রতিযোগী উত্তীর্ণ হন। আগামী ৮ আগস্ট লাখাই উপজেলা হলরুমে ওই উপজেলা পর্যায়ের প্রতিযোগিতায় প্রধান অতিথি থাকবেন হবিগঞ্জ-১ আসনের এমপি শাহনওয়াজ মিলাদ গাজী। সেখানে অংশগ্রহণ করবেন ৫০ প্রতিযোগী। আগামী ২৯ আগস্ট হবিগঞ্জ শহরের এম সাইফুর রহমান টাউন হলে ফাইনাল রাউন্ডের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সেখানে প্রধান অতিথি থাকবেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির।
আয়োজক কমিটির সদস্য সচিব মুফতি আলমগীর হোসেন সাইফী জানান, এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির প্রতিষ্ঠিত আলেয়া-জাহির ফাউন্ডেশন এই প্রতিযোগিতার আয়োজন করে। প্রত্যেক এলাকায় তিনটি গ্রুপে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। সেখানে যারা ১ম থেকে ৩য় হবেন তারা ফাইনাল রাউন্ডে অংশগ্রহণ করবেন। ফাইনাল রাউন্ডে গ গ্রুপে যে প্রথম হবে তাকে অ্যাডভোকেট মো: আবু জাহির এমপির পক্ষ থেকে পবিত্র ওমরাহ পালন করানো হবে। অন্যান্য গ্রুপের জন্য রয়েছে আকর্ষণীয় অর্থ পুরস্কার। আঞ্চলিক পর্বেও অর্থ পুরস্কার প্রদান করা হবে। ওমরাহ হজ¦ ছাড়াও প্রায় ১ লাখ টাকা পুরস্কার রয়েছে এই প্রতিযোগিতায়।