মোহাম্মদ শাহ্ আলম ॥ হবিগঞ্জ শহরের গরু বাজার থেকে গরু বিক্রি করে বাড়ি ফেরার পথে এক গরু ব্যবসায়ীকে পিটিয়ে ৮০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে গেছে ছিনতাইকারীরা। মঙ্গলবার রাত ৮টার দিকে শহরের টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সামনে এ ছিনতাইর ঘটনাটি ঘটে। গুরুতর আহত অবস্থায় ওই ব্যবসায়ীকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত গরু ব্যবসায়ী আব্দুল কাদির (৪৫) শায়েস্তাগঞ্জ উপজেলার বরচর গ্রামের আলতাব আলীর ছেলে।
সূত্র জানায়, মঙ্গলবার রাত ৮টার দিকে শহরের গরু বাজারে গরু বিক্রি করে টমটমযোগে বাড়ি ফিরছিলেন কাদির। এ সময় শহরের টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সামনে পৌঁছলে মোটর সাইকেলযোগে আসা একদল ছিনতাইকারী তার টমটমের গতিরোধ করে তাকে মারপিট করতে শুরু করে। এক পর্যায়ে ছিনতাইকারীরা আব্দুল কাদিরের সাথে থাকা ৮০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করেন।
এ ব্যাপারে গরু ব্যবসায়ী আব্দুল কাদির বলেন- ‘আমি দীর্ঘদিন ধরে গরুর ব্যবসা করে আসছি। কিন্তু কখনো ছিনতাইকারীর কবলে পরিনি। সন্ধ্যায় গরু বিক্রি করে কয়েকটি অবিক্রিত ছাগল নিয়ে বাড়ি ফিরছিলাম। এ সময় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সামনে গেলে মোটর সাইকেল দিয়ে আসা কয়েকজন ছিনতাইকারী আমার টমটম আটকিয়ে আমাকে মারপিট করে ৮০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।
এ ব্যাপারে টমটম চালক সাহেদ আলী বলেন- ‘আমি আটকানোর চেষ্টা করছিলাম। কিন্তু তারা আমার উপরও হামলা চালানোর কারণে ভয়ে আমি পালিয়ে যাই।’
হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের চিকিৎসক ডা. দেবাশীষ দাস বলেন- ‘আহত ব্যক্তির শরীরের বিভিন্ন স্থানে আঘাত রয়েছে। আমরা তাকে উন্নত চিকিৎসা দেয়ার চেষ্টা করছি।’