পিপি মিজানুর রহমান শামীম পিএইচএফ, মোছাঃ সাইদাতুন্নিছা, মোঃ আহসান কবির তানজিম এবং প্রফেসর ইলিয়াছ বখত চৌধুরীকে সম্মাননা প্রদান
স্টাফ রিপোর্টার ॥ রোটারী ইন্টারন্যাশনাল ব্যবসায়িক ও পেশাদার ব্যক্তিদের নিয়ে গড়ে উঠা বিশ্বব্যাপী সেবামূলক সংগঠন। উচ্চস্তরের মানদন্ড, সমাজসেবা ও আন্তর্জাতিক বোঝাপড়ায় এ সংগঠনের ভূমিকা অপরিসীম। প্রত্যেক ব্যবসায়িক ও পেশাদার ক্লাব থেকে একজন ব্যক্তি রোটারী ক্লাবের সদস্য হয়ে থাকেন। শিকাগোর মার্কিন অ্যাটর্নি পল পি. হ্যারিস ১৯০৫ সালে এ সংগঠনটি প্রতিষ্ঠা করেন যা বিশ্বের অন্যতম প্রাচীন সেবাধর্মী প্রতিষ্ঠানরূপে স্বীকৃত। প্রাতিষ্ঠানিক ভিত্তি, ব্যবসায় ও পেশাদারী পর্যায়ে উচ্চ নৈতিক মূল্যবোধ গঠন এবং বিশ্বব্যাপী ফেলোশীপ প্রদানের মহান ব্রত নিয়ে আদর্শ সেবা প্রদানকল্পে এ সংগঠনটি গঠন করেন। প্রতিষ্ঠাকালীন সময়েই এ সংগঠনের সদস্যপদের জন্য সীমারেখা নির্দিষ্ট করে যান। একবিংশ শতকের শুরুতে বিশ্বের দুই শতাধিক দেশ ও ভৌগোলিক এলাকায় ১.২২ মিলিয়নেরও অধিক সদস্য রয়েছে।
গতকাল শনিবার এক অনাড়ম্বর আয়োজনে কেক কেটে রোটারী ক্লাব অব হবিগঞ্জ রোটারী ইন্টারন্যাশনালের ১১৬ তম জন্মদিন পালন করে। উক্ত অনুষ্ঠানে আগত রোটারিয়ানবৃন্দ রোটারী তথা রোটারী ক্লাবগুলো বিশ্বে ক্রমবর্ধমান অর্থনৈতিক ও সামাজিক সঙ্কট নিরসনে এবং আর্থসামাজিক প্রেক্ষাপটে রোটারী আন্দোলনের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন।
উক্ত অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক কর অঞ্চল সিলেটের ২০১৯-২০ কর বছরে হবিগঞ্জ জেলায় প্রথম সর্বোচ্চ আয়কর প্রদানকারীর সম্মাননাপ্রাপ্ত রোটারিয়ান পাস্ট প্রেসিডেন্ট মিজানুর রহমান শামীম পিএইচএফ, রোটারিয়ান পিপি মোঃ শফিকুল ইসলাম পিএইচএফ এর স্ত্রী মোছাঃ সাইদাতুন্নিছা ও পুত্র মোঃ আহসান কবির তানজিম এবং বাংলাদেশ স্কাউটস কর্তৃক সিলেট বিভাগের শ্রেষ্ঠ রোভার কমিশনার ইনোভেটিভ এওয়ার্ড প্রাপ্ত হওয়ায় রোটারিয়ান পাস্ট সেক্রেটারি প্রফেসর ইলিয়াছ বখত চৌধুরীকে রোটারী ক্লাব অব হবিগঞ্জের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।
ক্লাব প্রেসিডেন্ট সৈয়দ তোফায়েল ইসলাম কামালের সভাপতিত্বে এবং সেক্রেটারি শুভজিৎ দেব পিএইচএফ এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান প্রদীপ দাশ, পিপি ফনী ভূষন দাশ আরএফএসএম, পিপি স্বদীপ কুমার বণিক পিএইচএফ, শেখ জামাল মিয়া, প্রশান্ত কুমার দাশ, মোঃ ফরিদুল হুদা নুমান, রোটার‌্যাক্ট ক্লাব অব হবিগঞ্জের প্রেসিডেন্ট অন্তু দেব, ইন্টার‌্যাক্ট ক্লাব অব হবিগঞ্জের প্রেসিডেন্ট সারোয়ার হাসান নাহিদ সহ রোটার‌্যাক্ট ক্লাব এবং ইন্টার‌্যাক্ট ক্লাবের সদস্যবৃন্দ।
সভা শেষে রাত বারোটা এক মিনিটে ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান সৈয়দ তোফায়েল ইসলাম কামাল এর নেতৃত্বে রোটারী ক্লাব অব হবিগঞ্জ, রোটার‌্যাক্ট ক্লাব অব হবিগঞ্জ এবং ইন্টার‌্যাক্ট ক্লাব অব হবিগঞ্জের সদস্যবৃন্দ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ স্মরণে হবিগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।