হবিগঞ্জ জেলা আওয়ামী পরিবারের কোন নেতাকর্মী যদি মেয়র প্রার্থী মিজানের সাথে সম্পৃক্ত থেকে পৌর নির্বাচনে কাজ করেন তাহলে তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেয়র মিজানুর রহমান মিজানকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়েছে। গতকাল শনিবার হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বহিস্কারের এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড হবিগঞ্জ জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিমকে মেয়র পদে দলীয় মনোনয়ন দেয়। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত অমান্য করে হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে বিদ্রোহী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজানকে দল থেকে বহিস্কার করা হলো। একই সাথে তার প্রাথমিক সদস্যপদসহ দলীয় সকল পদ থেকে বহিস্কারের আদেশ অনুমোদনের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের নিকট প্রেরণ করা হয়েছে। এখন থেকে আওয়ামী লীগের সাথে তার আর কোন সম্পর্ক রইল না।
প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়- হবিগঞ্জ জেলা আওয়ামী পরিবারের কোন নেতাকর্মী যদি মেয়র প্রার্থী মিজানের সাথে সম্পৃক্ত থেকে পৌর নির্বাচনে কাজ করেন তাহলে তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
প্রসঙ্গত, এ নিয়ে মিজানুর রহমান মিজানকে আওয়ামী লীগ থেকে দ্বিতীয় বারের মতো বহিস্কার করা হলো। এর আগে ২০১৫ সালে আওয়ামী লীগের বিদ্রোহী হয়ে নির্বাচনে অংশ নেয়ায় মিজানুর রহমান মিজানকে দল থেকে বহিস্কার করা হয়েছিল। পরে সাধারণ ক্ষমার আওতায় তাকে পুনরায় দলে ফিরিয়ে নেয়া হয়। এরপর ২০১৯ সালে তৎকালীন মেয়র জি কে গউছ পদত্যাগ করলে মেয়রের শূন্য পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে মিজানুর রহমানকে মনোনয়ন দেয়া হয়। উপনির্বাচনে তিনি মেয়র নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন।