শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে প্রশাসনের ব্যাপক প্রস্তুতি ॥ নিরাপত্তা নিশ্চিতে দায়িত্ব পালন করবেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাহী ম্যাজিস্ট্রেট র‌্যাব পুলিশ বিজিবি
এসএম সুরুজ আলী ॥ আজ চুনারুঘাট পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হবে। গতকাল দুপুরে কঠোর নিরাপত্তার মাধ্যমে ইভিএম এ ভোট গ্রহনের সকল ইলেকট্রনিক্স সরঞ্জাম কেন্দ্রগুলোতে পৌছানো হয়েছে। শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য পৌরসভার ১১টি কেন্দ্রে ১০ জন পুলিশ সদস্য, ৯জন আনসার ভিডিপি সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। এছাড়াও ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, র‌্যাবের ২টি টিম, ২প্লাটুন বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, অত্যন্ত শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য প্রশাসনের পক্ষ থেকে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। চুনারুঘাট পৌরসভায় মোট ভোটার ১৪ হাজার ৪০২জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ১১১ ও নারী ৭ হাজার ২৯১ জন। নির্বাচনে মেয়র পদে ৩ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিল পদে ৩৮ জন ও সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাইফুল আলম (নৌকা), বিএনপি’র মনোনীত নাজিম উদ্দিন শামছু (ধানের শীষ) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী বাছির আহমেদ (হাতপাখা।
কাউন্সিলর প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ডে খায়রুল হাসান তালুকদার (ডালিম), মোঃ তাজুল ইসলাম কাজল (উটপাখি), মোঃ নোমান চৌধুরী (পাঞ্জাবী) ও শামীম লস্কর (পানির বোতল); ২নং ওয়ার্ডে মোঃ আব্দুল হান্নান (পাঞ্জাবী) ও মোঃ ফারুক উদ্দিন (উটপাখি); ৩নং ওয়ার্ডে মোঃ মমিন মিয়া (পানির বোতল), মোঃ মারুফ মিয়া চৌধুরী (পাঞ্জাবী), মোঃ রওশন আলী মীর (উটপাখি), মোঃ রহম আলী (গাজর) ও সিরাজুল ইসলাম তালুকদার (ডালিম); ৪নং ওয়ার্ডে অসীম কুমার দেব (পানির বোতল), মোঃ আব্দুল হক (টেবিল ল্যাম্প), মোঃ ইছাক মিয়া (ডালিম), মোঃ এমদাদুল হক সেলিম (উটপাখি) ও মোঃ রাসেল মিয়া (পাঞ্জাবী); ৫নং ওয়ার্ডে মোঃ আরজু মিয়া (উটপাখি) ও মোঃ তাজুল ইসলাম (পাঞ্জাবী); ৬নং ওয়ার্ডে মোঃ আবুল হুসেন (উটপাখি), মোঃ আমির আলী (পাঞ্জাবী), মোঃ আব্দুল জলিল (ডালিম), মোঃ মর্তুজ আলী (পানির বোতল) ও মোঃ সফিক মিয়া (ব্রিজ); ৭নং ওয়ার্ডে মোঃ আসিফ ইকবাল (গাজর), মোঃ ফারুক আহমে (ঢেঁড়শ), মোঃ আকছির ভান্ডারী (পানির বোতল), মোঃ চুনু মিয়া (ডালিম), মোঃ জালাল মিয়া (পাঞ্জাবী) ও হাছান আলী জোটন (উটপাখি); ৮নং ওয়ার্ডে মোঃ আব্দুল হামিদ (উটপাখি), মোঃ আব্দুল হাসিম (পাঞ্জাবী), মোঃ কাউছার আহমেদ (ডালিম) ও মোঃ লাল মিয়া (পানির বোতল); ৯নং ওয়ার্ডে আবুল কালাম (ডালিম), কাজী শাহেনা আক্তার (গাজর), মোঃ ফরিদ মিয়া তালুকদার (উটপাখি), মোঃ সফিক মিয়া (পাঞ্জাবী) ও শাহজাহান মিয়া (পানির বোতল)।
সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ডে দিপ্তী রানী দাস (চশমা) ও মোছাঃ মাশকুরা বেগম (আনারস); ২নং ওয়ার্ডে ঝুমা রানী মোদক (আনারস), ফেরদৌস বকুল (অটোরিক্সা), মনোয়ারা বেগম (চশমা) ও মোছাঃ নাজমা আক্তার (জবাফুল); ৩নং ওয়ার্ডে মাহমুদা আক্তার (জবাফুল), মীর সুফিয়া আমিন বেবী (চশমা), মোছাঃ মাহমুদা আক্তার (টেলিফোন), মোছাঃ সাহেনা খাতুন (অটোরিক্সা) ও হেলেনা আক্তার (আনারস)।