সুমন আহমেদ বিজয়, লাখাই থেকে ॥ লাখাই উপজেলার প্রাণকেন্দ্র খ্যাত বুল্লা বাজারের ব্যবসায়ীদের সাথে সরকারি গোপাট শ্রেণীর সীমানা সংক্রান্ত জটিলতা নিরসন করছে উপজেলা প্রশাসন। গত বৃহস্পতিবার দিনব্যাপী সীমানা পরিমাপ করে সীমানা চিহ্ন নির্ধারণ করে পাকা পিলার বসিয়ে দীর্ঘদিনের সীমানা বিষয়ক জটিলতা নিরসন করা হয়।
দীর্ঘদিনের সীমানা বিষয়ক জটিলতা নিরসনকালে উপস্থিত ছিলেন লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং, লাখাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াছিন আরাফাত রানা, উপজেলা সার্ভেয়ার, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, সংশ্লিষ্ট ব্যবসায়ীদের টেকনিক্যাল প্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
বুল্লা বাজারের ব্যবসায়ী ও ক্রেতারা দীর্ঘদিনের সীমানা বিষয়ক জটিলতা নিরসন হওয়ায় সন্তোষ প্রকাশ করে বলেন সীমানা বিষয়ক জটিলতা যেহেতু নিরসন হয়েছে এখন সরকারি জায়গাগুলো অবৈধ দখলকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করা অতি জরুরি।
সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াছিন আরাফাত রানা বলেন- সীমানা বিষয়ক জটিলতা ছিল কিন্তু দোকান বেশীরভাগই তাদের ব্যক্তি জায়গাতেই আছে। তবে কয়েকটা দোকান উচ্ছেদের আওতায় আসবে। বিশেষ করে আগে মসজিদের ঘাট ছিল এক জায়গায় সেইদিকে ১২.৫০ শতক জায়গা সরকারি খাস আছে। বুল্লা বাজার সহ লাখাই উপজেলার বিভিন্ন জায়গায় সরকারি জমি উদ্ধার করতে অতি দ্রুত উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।