স্টাফ রিপোর্টার ॥ ঢাকা-সিলেট মহাসড়কের চুনারুঘাট উপজেলার শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ যাত্রী ছাউনী ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ঝুঁকিপূর্ণ এ যাত্রী ছাউনীতে চলছে ব্যবসায়িক কার্যক্রম। এতে করে যেকোন সময় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।
২০০১ সালে মহাসড়ক চালু হলে জেলা পরিষদের মাধ্যমে সরকারী অর্থে নতুন ব্রিজ এলাকায় যাত্রীদের বসার জন্য দুটি যাত্রী ছাউনী নির্মাণ করা হয়। নির্মাণ কাজ টেকসই না হওয়ায় যাত্রী ছাউনীগুলো দিন দিন ঝুঁকিপূর্ণ হয়ে পড়ছে। এরমধ্যে একতলা বিশিষ্ট যাত্রী ছাউনীতে শুরু থেকেই হোটেল ও পান সিগারেটের দোকান বসায় কিছু লোক।
সরেজমিন গিয়ে দেখা গেছে, অপরিকল্পিতভাবে নির্মিত এ ছাউনীর বিভিন্ন অংশ ভেঙে পড়ছে। দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। তাতে কি, কোন একভাবে দাঁড়িয়ে থাকা ছাউনীতে ঝুঁকি নিয়ে চলছে হোটেল ও পান দোকানের ব্যবসা।
এ ছাউনীটি সড়কের পাশে। তাই চলাচলকারী গাড়ীগুলো সড়কেই দাঁড় করাতে হচ্ছে। এতে করে যানজট লেগেই থাকছে। এদিকে সম্প্রতি নতুন ব্রিজ এলাকাকে দৃষ্টিনন্দন করতে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাঈনুল ইসলাম উদ্যোগ নেন। এ উদ্যোগ নিয়ে কর্তৃপক্ষের অনুমতিক্রমে সড়কের পাশ থেকে অস্থায়ী দোকানগুলো ১০০ ফুট দূরে সরিয়ে দেওয়া হয়। যার ফলে অনেকটাই যানজট হ্রাস পেয়েছে।
যোগাযোগ করা হলে হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাঈনুল ইসলাম জানান, সড়কের পাশ থেকে বিদ্যুতের কয়েকটি খুঁটি সরিয়ে নিতে হপবিস কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে। তারা দ্রুত এসব সরিয়ে নিবে। এছাড়া ঝুঁকিপূর্ণ যাত্রী ছাউনী অপসারণ করতে জেলা পরিষদকে লিখিতভাবে জানানো হয়েছে।