বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে সরকারি ভূমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে মাসুক মিয়া (২০) নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল সোমবার বিকাল ৩টায় উপজেলার সাতকাপন ইউনিয়নের বানাইত গ্রামে এই অভিযান পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা তালুকদার উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। অর্থদন্ডপ্রাপ্ত মাসুক মিয়া উপজেলার বানাইত গ্রামের হোছন আলীর পুত্র।
জানা যায়, বানাইত গ্রামে সরকারি জায়গা থেকে এক্সকেভেটর দ্বারা অবৈধভাবে মাটি উত্তোলনকালে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা তালুকদার অভিযান চালান। অভিযানে উল্লেখিত ব্যক্তিকে এক্সকেভেটর দ্বারা মাটি উত্তোলন করার দায়ে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে মাসুক মিয়াকে ৫০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।
এছাড়াও মুজিববর্ষে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি গৃহহীনদের জন্য আরো ৫০টি ঘর তৈরির লক্ষ্যে পুটিজুরীস্থ ভবানীপুর মৌজার স্থানীয় জনগণের সাথে মতবিনিময় করেন ইউএনও স্নিগ্ধা তালুকদার। মতবিনিময় অনুষ্ঠানে বেদখলকৃত স্থান ছেড়ে দিতে উদ্বুদ্ধ করা হলে স্থানীয় জনগণ সম্মত হয়। মতবিনিময়কালে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) খৃষ্টফার হিমেল রিছিল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশীষ কর্মকার, পুটিজুরী ইউনিয়ন চেয়ারম্যান শামছুদ্দিন তারা মিয়া ও সাবেক ইউপি চেয়ারম্যান মুদ্দত আলী।