শায়েস্তাগঞ্জে ভোক্তা অধিকার অবহিতকরণ সভা
স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের সভাকক্ষে ইউএনও মোঃ মিনহাজুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল। বক্তব্য রাখেন ভাক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা সহকারী পরিচালক দেবানন্দ সিনহা, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাব সভাপতি আসম আফজল আলী, শায়েস্তাগঞ্জ ব্যকস’র সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মুকিত, উপজেলা সাংবাদিক ফোরাম সভাপতি কামরুজ্জামান আল রিয়াদ প্রমুখ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল বলেন, ভোক্তা অধিকার আইন মেনে চলতে হবে। আইন মেনে চললে সবার জন্য মঙ্গল। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে লোকজনকে জানাতে মাইকিং ও লিফলেট বিতরণ করা প্রয়োজন।
তিনি বলেন, শুধু পঁচা, বাসি বা ভেজাল খাবারের জন্য নয় বরং কেনাকাটায় কেউ প্রতারণার শিকার হলে বা ঠকে গেলে আইনের আশ্রয় নিতে পারেন।
ইউএনও মোঃ মিনহাজুল ইসলাম বলেন, সবাইকে আইন মেনে চলতে হবে। তাহলে সমাজে কোন প্রকার অপরাধ থাকবে না। বর্তমানে মাস্ক ব্যবহার করে চলাচল করলে নিরাপদ থাকা সম্ভব। মাস্ক ব্যবহার না করলে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশী। এছাড়া মাস্ক না পরে রেস্টুরেন্ট ও দোকানে গেলে খাবার এবং পণ্য বিক্রি না করার জন্য বলা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা বলেন, শায়েস্তাগঞ্জে লোকজনকে সচেতন করতে বাজারে বাজারে লিফলেট বিতরণ করা হবে। এছাড়া নানাভাবে প্রচারণা কার্যক্রম চলমান আছে।