শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচন
আওয়ামী লীগের দলীয় মনোনয়নে বিএনপি নেতাকর্মীসহ সাধারণ নাগরিকগণও খুশি

মঈন উদ্দিন আহমেদ ॥ শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন পেয়েছেন সাবেক পৌর মেয়র এম এফ আহমেদ অলি। শনিবার বিএনপির একক প্রার্থী হিসেবে তার দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়। তার মনোয়নপত্রে স্বাক্ষর করেন বিএনপি’র মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। এ খবর বিএনপি নেতাকর্মী ও তার কর্মী সমর্থকদের কাছে পোঁছলে সকলের মাঝে আনন্দ ছড়িয়ে পড়ে।
এ প্রসঙ্গে যোগাযোগ করা হলে এক প্রতিক্রিয়ায় সাবেক পৌর মেয়র এম এফ আহমেদ অলি বলেন, শায়েস্তাগঞ্জের বিএনপি নেতাকর্মীসহ আমার কর্মী সমর্থক ও সাধারণ জনগণ আতংকে ছিলেন। কারণ নির্বাচন এলেই বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হয়। তাই তারা অনেকেই একধরণের ভয়ে আতঙ্কে ভোট কেন্দ্রে যেতেন না। কর্মী সমর্থক কেউ কেউ প্রচার প্রচারণায় যেতেন না। এবার দলীয় নেতাকর্মীরা উৎফুল্ল। কারণ যিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন তিনি একজন ভাল মানুষ। তিনি দীর্ঘদিন ধরে পৌরসভার নির্বাচিত কাউন্সিলর ও প্যানেল মেয়র হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তাই তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ায় তার কর্মী সমর্থকসহ পৌরসভার সাধারণ নাগরিকগণও খুশি। কারণ তারা এবার প্রকাশ্যে প্রচার প্রচারণাসহ নির্ভয়ে ভোট দিতে পারবেন।
দলীয় মনোনয়ন প্রাপ্তি সম্পর্কে তিনি বলেন, তাকে শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র পদে বিএনপির দলীয় প্রার্থী মনোনীত করায় বিএনপি নেতৃবৃন্দসহ তার কর্মী সমর্থকদের মাঝে উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। তাছাড়া তাকে বিএনপির দলীয় প্রার্থী মনোনীত করায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ বিএনপি নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানান।
তিনি বলেন, এবার শায়েস্তাগঞ্জ পৌরসভায় ইভিএম-এ ভোটগ্রহণ করা হবে। এটি নিয়ে শায়েস্তাগঞ্জের সর্বত্র এক ধরণের অপপ্রচার রয়েছে। ভোটারদের মাঝেও রয়েছে আতঙ্ক। বিএনপির প্রতিপক্ষ প্রচার করছে ইভিএম-এ একটি ভোট দিলে স্বয়ংক্রিয়ভাবে ১০টি ভোট কাস্ট হয়ে যাবে। এটি সঠিক নয়। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। এটি ষড়যন্ত্রের অংশ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, তার ধারণা ইভিএম-এ ভোটগ্রহণ হলে তা সঠিকই হবে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।