স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাট উপজেলা যুবলীগের ঘোষিত কমিটিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রায় পাঁচশ’ নেতাকর্মীর উপস্থিতিতে পাল্টা কমিটি গঠন করেছে ৪নং পাইকপাড়া ইউনিয়নের যুবলীগের একটি অংশ। বিষয়টি নিয়ে চুনারুঘাট উপজেলা যুবলীগে চাঞ্চল্যের সৃষ্টি হলে বিষয়টি এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।
স্থানীয় সূত্র জানায়, কিছুদিন পূর্বে চুনারুঘাট উপজেলা যুবলীগের ৪নং পাইকপাড়া ইউনিয়ন কমিটি ঘোষণা করা হয়েছিলো। কিন্তু বিষয়টি নিয়ে অসন্তোষ দেখা দিলে গত ২৪ নভেম্বর সন্ধ্যায় পাল্টা কমিটি গঠন করে পদবঞ্চিতদের একটি অংশ। এতে সভাপতি করা হয়েছে শেখ মোঃ জামাল মিয়া ও সাধারণ সম্পাদক করা হয়েছে জুনাঈদ মিয়া এবং সাংগঠনিক করা হয়েছে আবুল কালাম, সহ সাংগঠনিক করা হয়েছে সজল মিয়া তালুকদারকে।
পাল্টা কমিটি গঠন নিয়ে আওয়ামী যুবলীগের সভাপতি লুৎফুর রহমান চৌধুরী বলেন এই কমিটি বৈধ নয়। তাদেরকে কে অনুমোদন দিয়েছে? উপজেলা যুবলীগ কর্তৃক যে কমিটি গঠন করে অনুমোদন দেওয়া হয়েছে সেটাই বৈধ। পাল্টা কমিটি অনুমোদনবিহীন।
এ বিষয়ে জানতে চাইলে গঠিত কমিটির সভাপতি মোঃ জামাল বলেন- আমরা ইউনিয়ন ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী লীগ নেতৃবৃন্দের উপস্থিতিতে কমিটি গঠন করেছি। এতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ৪নং পাইকপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ওয়াহেদ আলী মাস্টার। পাশাপাশি আরো উপস্থিত ছিলেন ৫নং শানখলা ইউপির বর্তমান চেয়ারম্যান ফজলুর রহমান তরফদার সবুজ, ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান চিনু মিয়া ও সাধারণ সম্পাদক আবুল হানিফ সহ ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ড আওয়ামী যুবলীগের নেতৃবৃন্দ।
এই বিষয়ে ওয়াহেদ আলী মাস্টার বলেন, উপজেলা যুবলীগের সভাপতি অনুপস্থিত থাকায় উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলাম গিয়াসের উপস্থিতিতে কমিটি গঠিত হয়েছে। তাই এ কমিটি নিয়ে বিতর্কের সুযোগ নেই।