স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার দাউদনগর বাজারে একটি ব্যবসা প্রতিষ্ঠানে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে ওই প্রতিষ্ঠানের প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। শুক্রবার সকাল ৭টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
স্থানীয় সুত্রে জানা যায়, শুক্রবার সকাল প্রায় ৭টায় কে. আলী প্লাজার নীচতলায় অবস্থিত ‘শ্যামা ফ্যাশন’ নামক কাপড়ের দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনের সহায়তায় প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
শ্যামা ফ্যাশনের স্বত্ত্বাধিকারী বাতাসর গ্রামের বাসিন্দা মোঃ অলিউর রহমান জানান, রাতে দোকানে কেহ থাকেন না। গতকাল সকালে হঠাৎ একজন ফোন দিয়ে জানান আমার দোকান থেকে ধোয়া বের হচ্ছে। খবর পেয়ে আমি দ্রুত দোকানে ছুটে যাই। গিয়ে দেখি আমার দোকানে দাউ দাউ করে আগুন জ¦লছে। আগুনে আমার ব্যবসা প্রতিষ্ঠানের সকল কাপড় চোপড় পুড়ে গেছে। এতে আমার প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। কিভাবে আগুনের সূত্রপাত তা তিনি বলতে না পারলেও তার ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুণের সূত্রপাত হয়েছে। বর্তমান পরিস্থিতিতে আগুণের ক্ষয়ক্ষতি তার পক্ষে কাটিয়ে উঠা সম্ভব নয়। এ অবস্থায় তিনি চোখে অন্ধকার দেখছেন।
কে. আলী প্লাজার ব্যবসায়ী সুজন তালুকদার জানান, তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণ করায় অগ্নিকান্ড থেকে আশপাশের দোকানগুলো রক্ষা পেয়েছে। নতুবা ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারতো। এতে ব্যবসায়ীরা মারাত্বক ক্ষতির সম্মুখিন হতেন।
শায়েস্তাগঞ্জের বাসিন্দা মখলিছুর রহমান জানান, শ্যামা ফ্যাশন তার নিকটাত্মীয়ের দোকান। গতকাল হঠাৎ স্থানীয় এক ব্যক্তি তাকে ফোন দিয়ে জানায় শ্যামা ফ্যাশনে আগুন লেগেছে। সাথে সাথে তিনি ঘটনাস্থলে ছুটে আসেন। ততক্ষণে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। তিনি শুধু নির্বাক তাকিয়ে দেখেছেন আগুনের লেলিহান শিখা ও ক্ষয়ক্ষতি।