শায়েস্তাগঞ্জে উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এমপি আবু জাহির
স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার করোনাভাইরাসের মধ্যেও উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রাণঘাতি এই ভাইরাস সংক্রমনে বিশ্বে স্থবিরতা নেমেছে। তারপরও আমরা ঘরে বসে নেই। দিনরাত জনগণের পাশেই থেকেছি, বর্তমানেও আছি। করোনার শুরুতেই আমরা সকাল-সন্ধ্যা আপনাদের জন্য কাজ করেছি। নিজের জীবনের চিন্তা না করে অস্বচ্ছলদের ঘরে ঘরে পৌঁছে দিয়েছি সরকারি ও ব্যক্তিগত তহবিল থেকে সহায়তা। আর এটা সম্ভব আওয়ামী লীগ নেতাকর্মীদের ক্ষেত্রেই। কারণ আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে রাজনীতি করি। গতকাল শুক্রবার দিনব্যাপি শায়েস্তাগঞ্জ উপজেলা ও পৌরসভার বিভিন্ন স্থানে ৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এসব কথা বলেন। উন্নয়ন প্রকল্পগুলোর মধ্যে রয়েছে একটি মসজিদ, দু’টি মাদ্রাসা ভবন, মসজিদের শীতাতপ ব্যবস্থা এবং দু’টি রাস্তা। এগুলো নির্মাণে সরকারের ব্যয় হয়েছে প্রায় ৭০ লাখ টাকা।
পৃথক অনুষ্ঠানে এমপি আবু জাহির আরো বলেন- আওয়ামী লীগ সরকার দেশে উন্নয়নের রেকর্ড গড়েছে। ক্রমশ আমরা উন্নতির দিকে এগিয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারবেন বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করতে। এজন্য প্রয়োজন দেশবাসীর আন্তরিকতা।
প্রকল্পগুলো হলো- শায়েস্তাগঞ্জ পৌরসভার মেইন রোড থেকে দক্ষিণমুখী মরহুম হাফেজ মাওলানা তাফাজ্জুল হক (রহ.) রাস্তার উদ্বোধন, কুতুবের চক জামিয়া রাশিদীয়া মাদ্রাসার মাওলানা আশরাফ আলী (রহঃ) নব নির্মিত ভবন, জগন্নাথপুর মিরান শাহ্ (রহঃ) হিফজুল কোরআন মাদ্রাসার নব নির্মিত ভবন, পূর্ব চরনূর আহমদ বায়তুল আমান জামে মসজিদের শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থা ও রাস্তার উদ্বোধন এবং পূর্ব-বিরামচর জামে মসজিদের উদ্বোধন।
উদ্বোধনী অনুষ্ঠানগুলোতে উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া, জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা শেখ মুজিবুর রহমান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক প্রতিদিনের বাণী সম্পাদক মোহাম্মদ শাবান মিয়া, জহুর চান বিবি মহিলা কলেজের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল কবির, কুতুবের চক জামিয়া রাশিদিয়া মাদ্রাসার প্রধান তত্ত্বাবধায়ক হাফেজ মাওলানা তাফহিমুল হক, বিশিষ্ট মুরুব্বী আব্দুল হামিদ, জমাদার মিয়া, মুরাদ মিয়া তালুকদার, মোঃ সিদ্দিক আলী, মোঃ শাহজাহান মিয়া, আওয়ামী লীগ নেতা রাহেল মিয়া সরদার, আব্দুল্লাহ সরদার, টিএম আফজাল, ফরিদ হাসান, আব্বাস উদ্দিন তালুকদার, কাউন্সিলর খাইরুল আলম মোঃ আলী, প্রভাষক জালাল উদ্দিন রুমী, কামরুজ্জামান আল রিয়াদ, দরবেশ আলী, আব্দুল বারিক, মাইজম মিয়া, আব্দুল আহাদ, মোশারফ হোসেন শাহেদ, আব্দুল হেকিম, কাউন্সিলর সাইদুর রহমান, সোহেল মিয়া, কিতাব আলী শাহীন, মোঃ সেলিম মিয়া, ইকবাল মিয়া, মোঃ সেলিম মিয়া, সাবেক কাউন্সিলর আবু আহমেদ চৌধুরী বেলু, নাসিম মিয়া, আঞ্জব আলী, কাউন্সিলর আব্দুল গফুর, খলিলুর রহমান, তাজুল ইসলাম, শিতল, শাকীল, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাব সভাপতি আসম আফজল আলী রুস্তুম, আব্দুল আউয়াল, কবির মিয়া, সাবেক কাউন্সিলর রজব আলী, শফিক মিয়া মাস্টার, সরদার অমূল্য দত্ত, আকবর আলী প্রমূখ।