গুজব রটনাকারীকে আটক করে পুলিশে খবর দেয়ার আহবান
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে গুজবের নানা ডালপালা গজাচ্ছে। সারা উপজেলায় গুজব ছড়ানো হচ্ছে বাড়িতে ফ্রিজে মাছ মাংস তরিতরকারি ইত্যাদি পেলে ফ্রিজ ভেঙ্গে ফেলা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে এমনটি করা হচ্ছে বলা হচ্ছে। আসলে এটি গুজব। উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন জানিয়েছে এসব গুজব। গুজবে কেউ কান না দিতে সকলের প্রতি আহবান জানানো হয়েছে।
করোনার কারণে ফ্রিজে কাঁচা মাছ, মাংস রাখলে বাড়ি বাড়ি গিয়ে আইনশৃঙ্খলা বাহিনী ফ্রিজ ভেঙ্গে দিচ্ছে- মঙ্গলবার বিকেল থেকেই এমন গুজব ছড়িয়ে পড়ে। তবে এর সত্যতা পাওয়া যায়নি। পুলিশ প্রশাসন এমন ঘটনা কোথাও ঘটলে তাদের আটক করার কথা জানিয়েছে। স্থানীয়রা জানান, হঠাৎ গুজব রটে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বাহিনীর লোকজন বাড়ি বাড়ি গিয়ে ফ্রিজ ভেঙ্গে ফেলছে। তারপর ফ্রিজে রাখা জিনিসপত্র নিয়ে যাচ্ছে। কারও সর্দি কাশি থাকলে নিয়ে মেরে ফেলবে। কে বা কারা উদ্দেশ্য প্রণোদিতভাবে এমন গুজব রটিয়ে দিয়েছে। গুজব রটানোর পর থেকে অনেকে নিজেদের আত্মীয়, পরিচিতজনদেরও মোবাইল ফোনে এ খবর জানিয়ে দেন। ফলে বাড়ির গৃহিণীদের মধ্যেও আতঙ্ক তৈরি হয়। অনেকে ফ্রিজের মাছ-মাংস বের করে রান্নাও করে ফেলেন। অনেক গৃহিণী স্থানীয় সাংবাদিকদের ফোন করে বিষয়টির সত্যতা সম্পর্কে জানতে চান।
এ ব্যাপারে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ জানান- ফ্রিজ ভাঙ্গা নিছক গুজব। এটাতে কেউ কান দিবেন না। আর ফ্রিজসহ যে কোনো গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে সচেতন থাকার অনুরোধ জানান তিনি। চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক জানান- এটা টোটালই গুজব। এসব নিয়ে মানুষকে সচেতন করতে হবে। আর কোথাও যদি এমন ঘটনা ঘটে তাহলে তাদের আটক করে পুলিশে খবর দিবেন।