উমেদনগর মাদরাসার ইসলামী মহা সম্মেলনে আল্লামা শাহ্ আহমদ শফী

কাদিয়ানিদের অমুসলিম ঘোষনার দাবি
মঈন উদ্দিন আহমেদ ॥ নিয়ত সহীহ্ না হলে ঈমান আমল কোন কিছুই কাজে আসবে না। আল্লাহ কোন কিছুই কবুল করবেন না। তাই সকল কাজে আগে নিয়ত সহীহ করতে হবে। জামিয়া ইসলামিয়া আরাবিয়া উমেদনগর (টাইটেল) মাদরাসার বার্ষিক সভা উপলক্ষে আন্তর্জাতিক ইসলামী মহা সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে হেফাজতে ইসলামের আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফী এসব কথা বলেন। তিনি বলেন, সাইয়্যিদুল মুরসালিন, খাতামুন নাবিয়্যিন মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ) হলেন আল্লাহর প্রিয় হাবিব, প্রিয় বন্ধু। আল্লাহর ভালোবাসা বা বন্ধুত্ব পেতে হলে প্রিয় নবী (সাঃ)-এর আনুগত্য স্বীকার করতে হবে। তার আদর্শ অনুসরণ করতে হবে।
হযরত মুহাম্মদ (সাঃ) সর্বশেষ ও সর্ব শ্রেষ্ট নবী। অথচ কাদিয়ানীরা বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে শেষ নবী মানতে নারাজ। তারা মির্যা গোলাম আহমদ কাদিয়ানীকে শেষ নবী বলে দাবি করে।
অথচ বিশ্বনবী (সাঃ) কে আল্লাহ তা’আলা শুধু দু-একটি ছোটখাটো মামুলি উদ্দেশ্য নিয়ে দুনিয়ায় পাঠাননি; বরং বিশ্বমানবতার পরিপূর্ণ কল্যাণের মহতী উদ্দেশ্যেই মহানবী (সাঃ) কে এই জগতে পাঠানো হয়েছে। কোরআন মজিদে আল্লাহ রব্বুল আলামিন ঘোষণা দিয়েছেন- ‘হে নবী (সাঃ)! আমি আপনাকে বিশ্বজগতের জন্য রহমতস্বরূপ প্রেরণ করেছি।’
মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) বিশেষ কোনো জাতি বা গোষ্ঠীর জন্য প্রেরিত হননি; তিনি কোনো বিশেষ দেশ বা অঞ্চলের জন্যও প্রেরিত হননি; তিনি প্রেরিত হয়েছেন সমগ্র বিশ্বজগতের জন্য।
তাই গোলাম আহমদ কাদিয়ানীকে যারা নবী বলে দাবি করে তাদেরকে অমুসলিম ঘোষনা করতে তিনি সরকারের প্রতি আহবান জানান। তিনি বলেন, বাংলাদেশে বিভিন্ন ধর্মের বিভিন্ন জাতি গোষ্টির লোকের বসবাস। তারা যেভাবে বাংলাদেশে বসবাস করছে কাদিয়ানীরাও সেভাবে বাংলাদেশে বসবাস করবে, তবে তাদেরকে অমুসলিম ঘোষণা করতে হবে। তিনি বর্তমান অশান্ত পৃথিবীতে শান্তির সুবাতাস আনয়নে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর জীবনাদর্শ অনুশীলন এবং নবীর আচার-আচরণ অনুসরণ করার আহবান জানান।