সোনিয়াকে আটকে রেখে বিকাশের মাধ্যমে টাকা দাবি করে প্রতারক চক্র

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলার যমুনা স্পিনিং মিলের সামনে থেকে অপহৃতা নারী শ্রমিককে অপহরণের ৭দিন পর উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে ব্রাহ্মণবাড়িয়া শহর থেকে তাকে উদ্ধার করা হয়। ওই নারী যমুনা স্পিনিং মিলে ড্রাইং সেকশনে ছুটি শেষে বাসায় যাওয়ার পথে অপহরণের শিকার হন।
পুলিশ ও ভিকটিমের পরিবার সূত্রে জানা যায়, বাহুবল উপজেলার বাহুবল দ্বীননাথ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সোনিয়া আক্তার (১৫) দারিদ্রতার চাপে পড়ে ৩/৪ মাস আগে জগদীশপুর যমুনা স্পিনিং মিলে ড্রাইং সেকশনে নারী শ্রমিকের কাজ নেন। গত ৩১ জানুয়ারি সন্ধ্যায় কারখানা ছুটি শেষে বাসায় ফেরার পথে অপহরণকারী চক্রের কবলে পড়েন তিনি। এ ঘটনায় অপহৃতার পিতা আবিদুর রহমান ৩ ফেব্রুয়ারি মাধবপুর থানায় একটি লিখিত অভিযোগ দেন। ওই চক্রটি তাকে ব্রাহ্মণবাড়িয়া শহরে আটকে রেখে বিকাশের মাধ্যমে টাকা দাবি করে। বিকাশের মোবাইল ফোনের সূত্র ধরে বৃহস্পতিবার রাতে ব্রাহ্মণবাড়িয়া শহর থেকে তাকে উদ্ধার করে পুলিশ। তবে পুলিশ ঘটনার সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি।
সোনিয়ার বোন মার্জিয়া জানান, ঘটনার পর থেকে বার বার বিকাশের মাধ্যমে তাদের কাছে টাকা দাবি করা হয়।
মাধবপুর থানার এসআই জহিরুল ইসলাম সোনিয়াকে উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, তথ্য প্রযুক্তির সহযোগিতায় অপহৃতার অবস্থান সনাক্ত করে তাকে ব্রাহ্মণবাড়িয়া শহর থেকে উদ্ধার করা হয়েছে। পরে রাতেই তাকে মা বাবার কাছে সমজিয়ে দেওয়া হয়েছে।