নবীগঞ্জে গণফোরামের কর্মী সমাবেশে ড. রেজা কিবরিয়া

মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ থেকে ॥ একটি স্বাধীন দেশের জন্য এর চেয়ে বড় লজ্জা কী হতে পারে। যে দেশে নিজের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে একমাত্র ক্ষমতাসীন দল ছাড়া ভিন্নমতের মানুষ সভা সমাবেশ করতে হলে প্রজাতন্ত্রের কর্মচারীদের পারমিশন নিতে হয়।
গণতন্ত্রকে হত্যা করে আজ এই অবস্থা সৃষ্টি করেছে আওয়ামী লীগ। শুক্রবার বিকেলে গণফোরাম নবীগঞ্জ উপজেলা শাখা আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেছেন গণফোরামের সাধারণ সম্পাদক বিশিষ্ট অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া। তিনি আরো বলেন, গণফোরাম বিএনপির সাথে জোটে থেকে কাজ করছে দেশের মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে দিতে। বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কঠোর সমালোচনা করে ড. রেজা কিবরিয়া বলেন, আওয়ামী লীগ এক সময় ভাল দল ছিল, এখন আর তা নেই।
নিজের পিতা, আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী মরহুম শাহ এএমএস কিবরিয়া হত্যার বিচার নিয়ে তিনি বলেন, আমরা চাই সুষ্ঠু বিচার কিন্তু তা পাইনি। এই সরকারের আমলে আর আশা রাখছি না। একের পর এক মিথ্যা চার্জশিট দিয়ে মামলাকে ভিন্নখাতে প্রবাহিত করা হয়েছে বারবার। আশা করছি একদিন কিবরিয়া হত্যার গ্রেনেডের উৎস বের করা হবে। আসল খুনিরা ক্ষমা পাবে না।
আমার বাবা হত্যার বিচার দেখে যেতে পারেননি আমার মা। আসল মদতদাতা কারা সরকার আজও চিহ্নিত করতে পারেনি। আমি চাই গ্রেনেডের উৎস জনগণ জানুক। এই চার্জশিটগুলো মানি না, মানব না। রেজা কিবরিয়া আরো বলেন, যে কেউ বীরউত্তম উপাধি পায় না, এটি খুবই বিরাট একটা ব্যাপার। বিএনপির প্রতিষ্ঠাতা মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমান সেই উপাধি পেয়েছিলেন। আজ তার বিধবা স্ত্রী প্রতিহিংসার শিকার হয়ে কারাভোগ করছেন। আমরা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানাই।
কর্মী সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট-২ (বিশ্বনাথ ওসমানীনগর) আসনের এমপি ও গণফোরোমের নির্বাহী সভাপতি মোকাব্বির খাঁন। এতে আরো উপস্থিত ছিলেন গণফোরোমের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আনসার খাঁন, নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মহসীন রশিদসহ গণফোরামের নেতৃবৃন্দ।