নবীগঞ্জ প্রতিনিধি ॥ পর্তুগালে রাজনৈতিক ও ব্যবসায়ী বিষয়াদি নিয়ে প্রবাসী দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। পর্তুগালের বাংলা মার্কেট খ্যাত লিজবনের মার্টিম মনিজে শনিবার স্থানীয় সময় রাত সাড়ে ৯টার দিকে সিলেটের ওসমানী নগরের পশ্চিম পৈলনপুর ইউনিয়নের বাসিন্দা ও পর্তুগাল আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফরহাদ আহমদ এবং নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের কালাভরপুর গ্রামের বাসিন্দা পর্তুগাল বিএনপির সভাপতি অলিউর রহমানের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ফেঞ্চুগঞ্জের একজন নিহত ও ৪ জন গুরুতর আহত হয়েছেন। এছাড়া সংঘর্ষের ঘটনায় নবীগঞ্জের দুই প্রবাসীকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ।
সংঘর্ষে ৫ জন আহত হলে তাদেরকে পর্তুগালের লিবসনের হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা যান। নিহত ব্যক্তির নাম সাহেদ আহমদ (৩৮)। তিনি সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার বাসিন্দা ও পর্তুগাল আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মী। সংঘর্ষে অপর আহতরা চিকিৎসাধীন আছেন।
এদিকে রবিবার রাত থেকে ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে অভিযানে নামে পর্তুগাল পুলিশ। রাতে পুলিশ অলিউর রহমান চৌধুরীর বাসভবনে তল্লাশী চালায়। এ সময় তার দুই ছেলেকে গ্রেফতার করা হয়েছে বলে একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।
এ ব্যাপারে অলিউর রহমানের পরিবারের সাথে যোগযোগ করা হলে তারা সংঘর্ষের কথা স্বীকার করেন। তারা দাবি করেন, রাজনৈতিক বিষয় নিয়ে নয়, একটি মসজিদ নির্মাণ নিয়ে সংঘর্ষ হয়েছে।
কালাভরপুর গ্রামের একজন প্রবাসী নাম প্রকাশ না করার শর্তে জানান, অলিউর রহমানের ৪ ছেলে পর্তুগালে থাকেন। তিনি অলিউর রহমানের দুই ছেলে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেন। তবে কোন দুই ছেলে গ্রেফতার হয়েছে তা তিনি জনেন না বলে জানান। এ ঘটনায় সাধারণ বাঙ্গালী কমিউনিটিতে আতঙ্ক বিরাজ করছে।