পুলিশের দাবি কোন আসামীকে গ্রেফতার করা হয়নি, আসামী ও তাদের স্বজনরা পুলিশের গ্রেফতারে বাধা সৃষ্টি করেছে

স্টাফ রিপোর্টার ॥ পুলিশের উপর হামলা চালিয়ে নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের মুক্তাহার গ্রামের অনুময় দাশ হত্যা মামলার গ্রেফতারকৃত আসামীদের ছিনিয়ে নেয়ার খবর পাওয়া গেছে। তবে পুলিশ আসামী ছিনিয়ে নেয়ার কথা অস্বীকার করে জানিয়েছে, আসামীদের গ্রেফতার করতে গেলে আসামী ও তাদের স্বজনরা গ্রেফতারে পুলিশকে বাধা সৃষ্টি করেছে। এ ঘটনার পর পুলিশ আসামীদের গ্রেফতারের জন্য অব্যাহত অভিযান চালিয়ে যাচ্ছে। গতকাল সোমবার বানিয়াচং উপজেলার কাগাপাশা ইউনিয়নের সিকান্দরপুর গ্রামে এ ঘটনাটি ঘটে।
স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের মুক্তাহার গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত বছরের ১০ অক্টোবর সকালে মুক্তাহার স্কুল মাঠে দু’পক্ষের লোকজনের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটে। এতে অনুময় দাশসহ অর্ধশতাধিক লোক আহত হয়। আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গুরুতর আহত অনুময় দাশসহ ১০ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় অনুময় দাশের অবস্থা খারাপ হলে আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা পিজি হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসা শেষে গত ১২ জানুয়ারি অনুময় দাশকে নিজ বাড়ি মুক্তাহার গ্রামে নিয়ে আসা হয়। ঘটনার ৯৫ দিন পর ১৫ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় অনুময় দাশ মারা যান। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ মুক্তাহার গ্রামে গিয়ে নিহত অনুময় দাশের লাশের সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য লাশ হবিগঞ্জ মর্গে প্রেরণ করে। ময়না তদন্ত শেষে নিহতের লাশের দাহ সম্পন্ন করা হয়। এ ঘটনায় নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। হত্যা মামলা দায়ের করার পর মামলার আসামীরা বিভিন্ন স্থানে পালিয়ে গিয়ে আত্মগোপন করে। এদিকে গতকাল সোমবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শামছুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ মুক্তাহার গ্রামের পাশর্^বর্তী বানিয়াচং উপজেলা সিকান্দরপুর গ্রামে আসামীদের আত্মীয়ের বাড়িতে অভিযান চালিয়ে মামলার ৫ আসামীকে গ্রেফতার করে। আসামীদের নিয়ে আসার পথে তাদের আত্মীয় স্বজন জোরপূর্বক পুলিশের কাছ থেকে আসামীদের ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনার পর পুলিশ সিকান্দরপুর গ্রামের অভিযানে নামে। পুলিশের অভিযানের খবর পেয়ে আসামীদের আত্মীয় স্বজনরা বাড়ি ছেড়ে পালিয়ে যায়।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুর রহমান জানান, অনুময় দাশ হত্যা মামলার আসামীদের গ্রেফতার করতে গেলে আসামী ও তাদের স্বজনরা পুলিশের গ্রেফতারে বাধা সৃষ্টি করে। এ সময় আসামীরা কৌশলে পালিয়ে যায়। তিনি দাবি করেন, কোন আসামীকে গ্রেফতার করা হয়নি এবং আসামীরা পুলিশের হাত থেকে পালিয়ে যায়নি। আসামীদের গ্রেফতারে পুলিশ অব্যাহত অভিযান চালিয়ে যাচ্ছে।