বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আলমগীর চৌধুরী

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী বলেছেন, আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে দেশ ও দলের ইতিহাস এবং বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে। এর জন্য বই পড়তে হবে। ইতিহাস জানলে দলের প্রতি আন্তরিকতা বৃদ্ধি পাবে। মনে রাখতে হবে আওয়ামী লীগ হল একটি অনুভূতি। ইতিহাস না জানলে এই অনুভূতি আসবে না। দলের নেতাকর্মীরা যাতে বই পড়তে পাড়ে তার জন্য দলীয় কার্যালয়ে লাইব্রেরী করা হবে। শুক্রবার সন্ধ্যায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি একথা বলেন।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর নিজস্ব সিদ্ধান্তের জন্যই মুক্তিযুদ্ধ হয়েছে। তিনি চেয়েছিলেন দেশকে সোনার বাংলা গড়ে তুলতে। কিন্তু ঘাতকরা তাকে সপরিবারে হত্যা করায় দেশ পিছিয়ে পড়ে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আবারও রাষ্ট্র ক্ষমতায় এসে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। শেখ হাসিনার জন্য আজ ধন্য হয়েছে আওয়ামী লীগ। ধন্য হয়েছে দেশ ও জাতি। দল যখন ইশতেহারের সাথে তাল মিলিয়ে কাজ করবে তখন দেশ এমনিতেই এগিয়ে যাবে। যার প্রমাণ এই সরকার। আমরা চাই হবিগঞ্জে আওয়ামী লীগকে আরও গতিশীল ও তেজস্বী হিসাবে গড়ে তুলতে। এর জন্য নেতাকর্মীদেরকে ব্যক্তি স্বার্থের উর্ধে উঠে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।
সভায় আরও বক্তৃতা করেন শহীদ উদ্দিন চৌধুরী, লুৎফুর রহমান তালুকদার, জাকির হোসেন চৌধুরী অসীম, মশিউর রহমান শামীম, মরতুজ আলী, আবুল কালাম আজাদ, মনোয়ার আলী, আতাউর রহমান, আব্দুল মোছাব্বির বকুল, শাহ ফখরুজ্জামান, সুমঙ্গল দাস সুমন, সুলতান মাহমুদ, আব্দুল মোনতাকিম চৌধুরী খোকন, নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটো, মোতাচ্ছিরুল ইসলাম, স্বপন লাল বণিক, আকবর হোসেন জিতু, হুমায়ুন কবির রেজা, রুকন উদ্দিন তালুকদার রুকু, সুবীর রায়, শফিকুজ্জামান হিরাজ, ফেরদৌস আহমেদ, নওশের আলী, মহিবুর রহমান, আব্দুল কাইয়ুম, শেখ শেবুল আহমেদ, মহিবুর রহমান মাহি, ফয়জুর রহমান রবিন।