দৈনিক হবিগঞ্জের মুখ এর সংবাদে প্রশাসনের দৃষ্টি

সুমন আহমেদ বিজয় ॥ দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকায় সংবাদ প্রকাশের পর লাখাইয়ে ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ৮৩টি পরিবারকে আর্থিক অনুদান প্রদান করেছে প্রশাসন। ৭ অক্টোবর শনিবার উপজেলা পরিষদের সার্বিক পৃষ্ঠপোষকতায় লাখাই উপজেলার মুড়িয়াউক ইউনিয়নের ধর্মপুর ও মশাদিয়া গ্রামের ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ৮৩ পরিবারকে ১ লক্ষ ৮৬ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়।
আর্থিক অনুদান প্রদানকালে উপস্থিত ছিলেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মুড়িয়াউক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নোমান মিয়া সহ স্থানীয় মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা জানান গত ৬ অক্টোবর অতিবৃষ্টি ও প্রবল বাতাসের কারণে মুড়িয়াউক ইউনিয়নের ধর্মপুর এবং মশাদিয়া গ্রামের মানুষের ঘরবাড়ি, গাছপালা এবং গৃহস্থালি জিনিসপত্রের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ওইদিনই সরেজমিনে পরিদর্শন করে ক্ষয়ক্ষতি নিরূপণ করা হয় এবং গতকাল উপজেলা পরিষদের সার্বিক পৃষ্ঠপোষকতায় ৮৩টি পরিবারকে তাৎক্ষণিক আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।
উল্লেখ্য যে, লাখাই উপজেলার ধর্মপুর গ্রামে ঘুর্ণিঝড়ে অর্ধশতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড হয়ে গেছে। ভেঙ্গে তছনছ হয়ে গেছে শতশত গাছপালা। ৬ অক্টোবর শুক্রবার ভোরে উপজেলার ধর্মপুর গ্রামে এ ঘূর্ণিঝড় বয়ে যায়।