নিজস্ব প্রতিনিধি ॥ নবীগঞ্জ পৌরসভা কর্তৃক ৫ দিন ব্যাপী ‘পৌর কর সেবা সপ্তাহ ২০২৩’ শুভ উদ্বোধন করে নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী বলেছেন, একটি পৌরসভার সার্বিক উন্নয়ন নির্ভর করে পৌরকরের উপর। পৌরকর প্রদান করা প্রত্যেক পৌর নাগরিকের একান্ত দায়িত্ব ও কর্তব্য। তিনি আরও বলেন, সম্মানিত পৌর নাগরিকবৃন্দ পৌরকর প্রদান করে সম্মাননা সনদ ও আকর্ষণীয় পুরস্কার গ্রহণ করে ‘পৌরকর সেবা সপ্তাহ ২০২৩’ সফল ও সার্থক করবেন বলে আমি দৃঢ় আশাবাদী। তিনি তাঁর বক্তৃতার শুরুতে উদ্বোধনী দিনে যেসব পৌরকরদাতা পৌরকর প্রদান করেছেন তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
‘পৌরসভার উন্নয়নে/কর দেব খুশি মনে’ -এই শ্লোগানকে প্রতিপাদ্য করে নবীগঞ্জ পৌরসভার ‘পৌরকর সেবা সপ্তাহ ২০২৩’ উৎসবমুখর উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক হবিগঞ্জ এক্সপ্রেস পত্রিকার সম্পাদক মো. ফজলুর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ জায়েদ চৌধুরী, সংরক্ষিত কাউন্সিলর সৈয়দা নাসিমা বেগম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. কবির মিয়া, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. নানু মিয়া, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. তারিকুল ইসলাম, পৌর নির্বাহী কর্মকর্তা মুহম্মদ নূর আজম শরীফ, হিসাব রক্ষণ কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দীন, সহকারী প্রকৌশলী মো সহিদুল হক সহ পৌরসভার কর্মকর্তা/কর্মচারীবৃন্দ, পৌর করদাতাবৃন্দ ও সুধীবৃন্দ।
উল্লেখ্য, মেলায় করদাতাদের উৎসাহিত করতে করদাতা প্রত্যেকের জন্য রয়েছে একটি আকর্ষণীয় পুরস্কার, সম্মাননা সনদ ও ১০% রিবেট সুবিধা। ‘পৌরকর সেবা সপ্তাহ ২০২৩’ এর গতকাল রবিবার প্রথম দিনে প্রায় ২০০ জন সম্মানিত পৌরকরদাতা স্বতঃস্ফূর্তভাবে পৌরকর প্রদান করেছেন। আগামী ২১ সেপ্টেম্বর/২০২৩ পর্যন্ত ‘পৌর কর সেবা সপ্তাহ’ চলমান থাকবে বলে জানান পৌর কর্তৃপক্ষ।
যেসব সম্মানীত পৌরকরদাতা পৌরকর পরিশোধ করেননি, তারা নির্ধারিত তারিখের মধ্যে পৌরকর প্রদান করে ১০% রিবেট সুবিধা সহ আকর্ষণীয় পুরষ্কার এবং সম্মাননা সনদ গ্রহণ করবেন বলে পৌর কর্তৃপক্ষ দৃঢ় আশাবাদী।