স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন করা হচ্ছে। ৩ দিনব্যাপী কর্মসূচির ১ম দিন গতকাল রবিবার দিবসটি উপলক্ষে হবিগঞ্জের সর্বত্র বর্ণাঢ্য র‌্যালিসহ নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।
লাখাই ঃ ‘‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার” এই স্লোগানকে সামনে রেখে লাখাইয়ে স্থানীয় সরকার দিবস উৎসব মুখর পরিবেশে পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানার সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা গৌতম চন্দ্র রায়ের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, ওসি (তদন্ত) চম্পক দাম, ইউপির চেয়ারম্যান অ্যাডভোকেট খোকন চন্দ্র গোপ, আব্দুল কদ্দুস ও আজাদ হোসেন ফুরুক, বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম মাস্টার ও উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন। তাছাড়া ১৭ থেকে ১৯ সেপ্টেম্বর ৩ দিনব্যাপী স্থানীয় সরকার দিবসের উন্নয়ন মেলা শুরু হয়েছে।
বাহুবল ঃ বাহুবলে জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি। রবিবার বেলা ২টায় উপজেলা পরিষদ হলরুমে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে মেলার আয়োজন করে উপজেলা প্রশাসন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহুয়া শারমিন ফাতেমার সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হোসেন শাহ’র পরিচালনায় আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, ওসি মশিউর রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ আব্দুল হাই, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন, বাহুবল মডেল প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম নূর। স্বাগত বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) রুহুল আমিন।
বানিয়াচং ঃ বানিয়াচংয়ে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। রবিবার বিকালে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত উন্নয়ন মেলার উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা যুবলীগের নবাগত সভাপতি ও বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী। বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহের সভাপতিত্বে ও পল্লী সঞ্চয় ব্যাংকের ম্যানেজার সুজিত দেবের সঞ্চালনায় বিশেষ অতিথির ছিলেন বিশিষ্ট সাংবাদিক এস এম খোকন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামছুল হক, মৎস্য অফিসার বোরহান উদ্দিন, ইউপি চেয়ারম্যান আনুয়ার হোসেন, মঞ্জু কুমার দাশ।