উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ থেকে ॥ ঘরে ঘুমন্ত অবস্থায়ও যদি ট্রাক চাপা পড়ে আহত হতে হয় তাহলে মানুষের নিরাপত্তা বলতে আর কিছু রইল না। ট্রাকের কবল থেকে বাঁচতে ঘরে প্রতিরক্ষা দেয়াল নির্মাণ করতে হবে না-কি? এমন ক্ষোভ নবীগঞ্জের নবীগঞ্জ পৌরসভার আক্রমপুর এলাকার বিক্ষুব্ধ মানুষজনের।
গতকাল ভোরবেলা নবীগঞ্জ-হবিগঞ্জ আঞ্চলিক সড়কের নবীগঞ্জ পৌরসভার আক্রমপুর এলাকায় পণ্যবাহী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে বসতঘরে ঢুকে যাওয়ায় ঘুমন্ত মা-মেয়ে আহত হয়েছেন। দুর্ঘটনায় আহতরা হলেন- আক্রমপুর গ্রামের বাসিন্দা নিশু মালাকারের স্ত্রী উজ্জলা মালাকার (৩৫) ও তার মেয়ে প্রমি মালাকার (১৭)।
সূত্র জানায়, ভোরে নবীগঞ্জগামী একটি পণ্যবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পৌর এলাকার আক্রমপুর জে,কে উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক এ এল এম মাহবুব চৌধুরীর বসতঘরে ঢুকে পড়ে। দুর্ঘটনার পর পরই ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যায়। গাড়ির নাম্বার ঢাকা মেট্রো ট -১৮ ৫৬ ৮৭।
নিশু মালাকার জানান, মাহবুব চৌধুরীর বাড়িতে দীর্ঘদিন ধরে তিনি পরিবার নিয়ে বসবাস করছেন। দুর্ঘটনার সময় তিনি বাড়িতে ছিলেন না। সকালে দুর্ঘটনার কথা জানতে পেরে বাড়িতে এসে দেখেন ঘরের প্রায় সব আসবাবপত্র ভেঙ্গে চুরমার হয়ে গেছে। তার স্ত্রী সন্তান আহত হয়েছে। তিনি ক্ষতিপূরণসহ অদক্ষ চালক ও হেলপারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
খবর পেয়ে নবীগঞ্জ থানার এসআই অমিতাভ তালুকদার একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। আহতদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।