কৃষি জমি ও রাস্তার পাশের জমি থেকে মাটি কেটে ট্রাক ও ট্রাক্টরের মাধ্যমে পাচারের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ ইউএনও স্নিগ্ধা তালুকদার

স্টাফ রিপোর্টার ॥ বাহুবলের নিজগাঁও ও ভাদেশ^র এলাকা থেকে অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি কাটা এবং অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৪টি এক্সকেভেটর ও ৭টি ট্রাক্টর জব্দ করা হয়েছে। এ সময় বিপুল পরিমাণ বালু জব্দ করা হয়। সোমবার রাতে ও মঙ্গলবার দুপুরে পৃথক এই অভিযান পরিচালনা করেন বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা তালুকদার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা তালুকদার জানান, মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে বাহুবল উপজেলার নিজগাঁও ও ভাদেশ্বর এলাকায় অভিযান চালানো হয়। এ সময় মাটি কাটারত অবস্থায় ৩টি এক্সকেভেটর মেশিন ও ৭টি ট্রাক্টর জব্দ করা হয়। এক্সকেভেটরগুলো কৃষি জমি ও রাস্তার পাশের জমি থেকে মাটি কেটে ট্রাক ও ট্রাক্টরের মাধ্যমে মাটি পাচার করছিল। জব্দকৃত এক্সকেভেটর ও ট্রাক্টরগুলো স্থানীয় জনপ্রতিনিধির জিম্মায় দেওয়া হয় এবং এগুলো হবিগঞ্জে জেলা প্রশাসকের কার্যালয়ে স্থানান্তর করার ব্যবস্থা করা হচ্ছে। ম্যাজিস্ট্রেটের উপস্থিতি দেখে মাটি কাটার সাথে জড়িত লোকজন পালিয়ে যায়। তিনি আরো জানান, সোমবার রাত ১০টায় বাহুবল উপজেলার আব্দানারায়ণ ও পুটিজুরিতে অভিযান পরিচালনা করে মাটি ও বালু উত্তোলনরত অবস্থায় ১টি বড় এক্সকেভেটর জব্দ করা হয়। এক্সকেভেটরটি স্থানীয় ইউপি মেম্বার ও পার্শ্ববর্তী বাড়ির মালিকের যৌথ জিম্মায় দেওয়া হয়। এ সময় বিপুল পরিমাণ বালু জব্দ করা হয়। এই বালু নিলামে বিক্রির প্রক্রিয়া চলছে। তিনি বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। অভিযানকালে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) খ্রিস্টোফার হিমেল রিছিল ও বাহুবল থানার একদল পুলিশ।