শায়েস্তাগঞ্জে আমন ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করলেন এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলায় অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ ২০১৯-২০ কর্মসূচির উদ্বোধন করেছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। শনিবার দুপুরে শায়েস্তাগঞ্জ খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধনকালে তিনি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। যে কারণে সরকার সবসময় কৃষকদের পাশে থাকে। এই ধারা অব্যাহত থাকবে। এ সময় ধান সংগ্রহ কার্যক্রমে অনিয়ম না করতে কর্মকর্তাদের প্রতি আহবান জানান এমপি আবু জাহির।
শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমী আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যন আব্দুর রশিদ তালুকদার ইকবাল, জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মোহাম্মদ শাহ আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান গাজিউর রহমান ইমরান, ইউপি চেয়ারম্যান হোসাইন মোঃ আদিল জজ মিয়া, বুলবুল খান, মুখলিছ মিয়া, আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ সরদার প্রমুখ।
জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মোঃ শাহ আলম জানান, চলতি বাজারে কৃষকরা ধান বিক্রি করছেন ৫০০ টাকা দরে। অথচ কৃষকদের ন্যায্যমূল্য নিশ্চিত করতে তাদের কাছ থেকে ১ হাজার ৪০ টাকা কেজি দরে ধান ক্রয় করছে সরকার। শায়েস্তাগঞ্জের ২৯০ জন কৃষকের নিকট থেকে ১ টন করে ধান ক্রয় করা হচ্ছে। ফেব্রুয়ারি মাস পর্যন্ত ধান ক্রয় কর্মসূচি চলবে।